যশোরে ১৩৩ নমুনায় শনাক্ত ৮

নিজস্ব প্রতিবেদক : যশোরে ১৩৩ নমুনা পরীক্ষায় ৮ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। শতাধিক নমুনা পরীক্ষা করে এতো কম  আক্রান্ত  গত কয়েক মাসে সবচেয়ে কম পরিমাণে শনাক্ত বলে জানিয়েছেন সিভিল সার্জন অফিসের দায়িত্বপ্রাপ্ত তথ্য কর্মকর্তা ডা. রেহেনেওয়াজ। তিনি জানান, নতুন আক্রান্ত ৮ জনকে দিয়ে জেলায় মোট ৩৬৭৯ জন রোগী করোনায় আক্রান্ত হলেন।

ডা. রেহেনেওয়াজ জানান, মঙ্গলবার যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জেনোম সেন্টার থেকে ১৩৩ জনের নমুনা পরীক্ষার ফলাফল পাঠানো হয়। তাতে ৮ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তরা সকলে সদর উপজেলা বাসিন্দা।

যবিপ্রবির অণুজীব বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ও পরীক্ষণ দলের সদস্য ড. তানভীর ইসলাম জানিয়েছেন, মঙ্গলবার জেনোম সেন্টারে যশোরের ৮ জন ছাড়াও মাগুরা জেলার ১৭ জনের নমুনা পরীক্ষায় ১ জন এবং নড়াইল জেলার ১২ জনের নমুনা পরীক্ষা করে ৫ জনের শরীরে কোভিডের জীবাণু পাওয়া গেছে। সবমিলিয়ে ১৬২ জনের নমুনা পরীক্ষায় ১৪ জনের করোনা পজিটিভ এবং ১৪৮ জনের নেগেটিভ ফলাফল এসেছে।

যশোরের সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন জানিয়েছেন, এ পর্যন্ত জেলার ১৫৩৯২ জনের নমুনা পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়েছে। ফলাফল এসেছে ১৪৭১০ জনের। এরমধ্যে ৩৬৭৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এরমধ্যে সুস্থ হয়েছেন ২৪২৪ জন। আর ৫০ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে ঢাকা ও খুলনার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ৮ জন।