আন্তঃজেলা চোর সিন্ডিকেটের ৩ সদস্য আটক, ল্যাপটপ হার্ডডিক্স জব্দ


নিজস্ব প্রতিবেদক:
যশোরে আন্তঃজেলা চোর সিন্ডিকেটের ৩ সদস্যকে আটক করেছে কোতয়ালি থানা পুলিশ। গোপন সংবাদের ভিত্তিতে গত বৃহস্পতিবার গভীর রাতে অভিযান পরিচালনা করে নিজ বাসা থেকে তাদের আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে চুরি হয়ে যাওয়া একটি ল্যাপটপ এবং ২হাজার জিবির একটি হার্ডডিক্স উদ্ধার করা হয়েছে।
আটককৃতরা হলো, যশোর শহরের পুলিশ লাইন কদমতলা এলাকার আবু হাসানের ছেলে কামাল হোসেন রনি চাকলাদার (৩৫), আরবপুর এলাকায় মৃত বজলুর রহমানের ছেলে মতিয়ার রহমান (৩৮) এবং ঝিনাইদহ জেলার কালীগঞ্জ থানার মাশলিয়া গ্রামের সিরাজুল ইসলামের ছেলে শাহিনুর রহমান ভুট্টো (৪২)।
যশোর পুরাতন কসবা ফাঁড়ির এসআই শহিদুল ইসলাম বলেন, মণিরামপুর উপজেলার সুজাতপুর গ্রামের মৃত রুইদাস মন্ডলের ছেলে মিঠুন মন্ডল (৩১) যশোর শহরের কারবালা আইবি রোডস্থ ওরিয়েন্টাল কনস্যালটেন্স গ্লোবাল কোম্পানি লিমিটিডে কোয়ানটিটি সার্ভেয়ার হিসেবে কর্মরত। তিনি ওই অফিসের তৃতীয়তলার একটি রুমে থাকেন। গত ২৭ আগস্ট সন্ধ্যার সময় ট্রেনিংয়ের জন্য টাংগাইলে যান। এ সময় তিনি তার রুমের ছিটকিনি দিয়ে ভুল করে তালা না দিয়ে চলে যান। ২৯ আগস্ট মিঠুন মন্ডল বাসায় এসে দেখেন তার ১টি ল্যাপটপ ২হাজার জিবির একটি হার্ডডিক্স নেই। এ ঘটনায় তিনি কোতয়ালি থানায় একটি মামলা করেন। ঘটনায় জড়িত আসামিদের প্রেফতারের জন্য ১৭ সেপ্টেম্বর গভীর রাতে অভিযান পরিচালনা করে নিজ বাসা থেকে আসামি কামাল হোসেন রনি চাকলাদাকে আটক করেন। পরে তার দেয়া তথ্য মতে বাকি দুইজন মতিয়ার ও ভূট্টোকে তাদের বাসা থেকে আটক করা হয়।
তাদের কাছ থেকে জানাগেছে, শুধু যশোরে নয় তারা বিভিন্ন জেলা থেকে এই ধরনের পণ্য চুরি করে তা অন্যত্র বিক্রি করে থাকে। শুক্রবার তাদের আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে। তার আগে তারা আদালতে চুরি সংক্রান্ত বিষয়ে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।