যশোরে আরও ১৩ জনের করোনা শনাক্ত


নিজস্ব প্রতিবেদক:
যশোরে নতুন করে আরও ১৩ জনের কোভিড-১৯ করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এই নিয়ে শুক্রবার পর্যন্ত জেলায় ৩৭২৪ জন করোনায় আক্রান্ত হলেন। আর মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৫২ জনে।
সিভিল সার্জন অফিসের দাািয়ত্বপ্রাপ্ত তথ্য কর্মকর্তা ডা. রেহেনেওয়াজ জানান, শুক্রবার যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জেনোম সেন্টার থেকে ৮৯ জনের নমুনা পরীক্ষার ফলাফল পাঠানো হয়। তাতে ১৩ জনের করোনা শনাক্ত হয়েছে।
এরমধ্যে যশোর সদর উপজেলায় ৯ জন ও অভয়নগর উপজেলায় ৪ জন রয়েছেন। করোনায় আক্রান্ত হয়ে সর্বশেষ মারা গেছেন চৌগাছা উপজেলার ইসমাইল হোসেন (৬০)। গত ১৪ সেপ্টেম্বর করোনার উপসর্গ নিয়ে তিনি যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। তার নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে।
যবিপ্রবির অণুজীব বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ও পরীক্ষণ দলের সদস্য ড. তানভীর ইসলাম জানিয়েছেন, শুক্রবার জেনোম সেন্টারে যশোরের ১৩ জন ছাড়াও মাগুরা জেলার ১২ জনের নমুনা পরীক্ষা করে ৩ জনের এবং নড়াইল জেলার ৩২ জনের নমুনা পরীক্ষা করে ৫ জনের শরীরে কোভিডের জীবাণু পাওয়া গেছে। সবমিলিয়ে ১৪৩ জনের নমুনা পরীক্ষায় ২১ জনের করোনা পজিটিভ এবং ১২২ জনের নেগেটিভ ফলাফল এসেছে।
যশোরের সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন জানিয়েছেন, জেলায় মোট ৩৭২৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এরমধ্যে সুস্থ হয়েছেন ২৫৪২ জন। আর ৫২ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে ঢাকা ও খুলনার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ৮ জন।