যশোরে ৯২ নমুনা পরীক্ষায় শনাক্ত ২০

নিজস্ব প্রতিবেদক: যশোরে ৯২ জনের নমুনা পরীক্ষা করে ২০ জনের কোভিড-১৯ করোনাভাইরাস শনাক্ত হয়েছে। তথ্য নিশ্চিত করেছেন সিভিল সার্জন অফিসের দায়িত্বপ্রাপ্ত তথ্য কর্মকর্তা ডা. রেহেনেওয়াজ। তিনি জানান, শনিবার পর্যন্ত জেলায় ৩৭৪৪ জন করোনায় আক্রান্ত হলেন।

ডা. রেহেনেওয়াজ জানান, শুক্রবার যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জেনোম সেন্টার থেকে ৯২ জনের নমুনা পরীক্ষার ফলাফল পাঠানো হয়। তাতে ২০ জনের করোনা শনাক্ত হয়েছে।

এরমধ্যে যশোর সদর উপজেলায় ১২ জন, শার্শা উপজেলায় ১ জন, ঝিকরগাছা উপজেলায় ২ জন, চৌগাছা উপজেলায় ৩ জন, বাঘারপাড়া উপজেলায় ১ জন ও অভয়নগর উপজেলায় ১ জন রয়েছেন।

সদর উপজেলা স্বাস্থ্য কমেপ্লক্সের মেডিকেল অফিসার ডা. আদনান ইমতিয়াজ জানান, সদরে নতুন করে আক্রান্তদের মধ্যে উল্লেখযোগ্যরা হলেন ওয়াবদা এলাকার বাসিন্দা ব্যাংক কর্মকর্তা মোস্তাফিজুর রহমান (৩২),  ঘোপ সেন্ট্রাল রোডের গুলনাহার বেবি (৭০), বেলতলা এলাকার আতর আলী (৬০), রেলগেট এলাকার পাতা ওরফে লতা (৫৯), উপশহর সি ব্লকের শাকিল আহমেদ (৬২), গহেরপাড়া গ্রামের আছিয়া খাতুন (৩৪) ফরিদপুর গ্রামের আসমা খাতুন (২৭) ও  ঝুমঝুমপুর এলাকার রানা (২৫)।

যবিপ্রবির অণুজীব বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ও পরীক্ষণ দলের সদস্য ড. তানভীর ইসলাম জানিয়েছেন, শনিবার জেনোম সেন্টারে যশোরের ২০  জন ছাড়াও মাগুরা জেলার ৯ জনের নমুনা পরীক্ষা করে ১ জনের শরীরে কোভিডের জীবাণু পাওয়া গেছে। আর নড়াইল জেলার ২ জনের নমুনা পরীক্ষায় করোনাভাইরাস পাওয়া যায়নি।

সবমিলিয়ে ১০৩ জনের নমুনা পরীক্ষায় ২১ জনের করোনা পজিটিভ এবং ৮২ জনের নেগেটিভ ফলাফল এসেছে।

যশোরের সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন জানিয়েছেন, জেলায় মোট ৩৭৪৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এরমধ্যে সুস্থ হয়েছেন ২৬০১ জন। আর ৫২ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে ঢাকা ও খুলনার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ৮ জন।