যশোর সদর উপজেলা উপনির্বাচন : নীরা, মোহিত, নুরুন্নবী ও সিরাজুলের মনোনয়নপত্র দাখিল

মিরাজুল কবীর টিটো : যশোর সদর উপজেলা চেয়ারম্যান পদে উপনির্বাচনে আওয়ামী লীগ ও বিএনপির ছয় প্রার্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্থী মনোনয়নপত্র সংগ্রহ করলেও চার প্রার্থী বুধবার রিটার্নিং অফিসারের কাছে মনোনয়নপত্র জমা দিয়েছেন। বুধবার দুপুরের পর তারা মনোনয়নপত্র জমা দেন।

প্রার্থীরা হলেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ও জেলা মহিলা আওয়ামী লীগের সাবেক সভাপতি নুর জাহান ইসলাম নীরা, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহিত কুমার নাথ, বিএনপি মনোনীত সদর উপজেলা সভাপতি নুরুন্নবী ও জেলা বিএনপির সাবেক নেতা সদরের আরবপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান সিরাজুল ইসলাম। এ তথ্য নিশ্চিত করেছেন রিটার্নিং অফিসার হুমায়ুন কবীর।

তিনি জানান আগামী ২৬ সেপ্টেম্বর শনিবার বিকেল পাঁচটা পর্যন্ত মনোনয়নপত্র যাচাই বাছাইয়ের পর বৈধ প্রার্থী তালিকা প্রকাশ করা হবে। ৩ অক্টোবর শনিবার প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন। ওই দিন বিকেল পাঁচটার পর চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে।  ৪ অক্টোবর রোববার প্রতীক বরাদ্দ দেবে রির্টার্নিং অফিসার।

এদিকে দলের সভাপতি শেখ হাসিনার সিদ্ধান্তের প্রতি সম্মান জানিয়ে মনোনয়ন কিনলেও জমা দেননি ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান আনোয়ার হোসেন বিপুল, আওয়ামী লীগের কেন্দ্রীয় উপকমিটির সাবেক সদস্য দেলোয়ার রহমান দিপু। তারা দুইজন বলেছেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে রাজনীতি করেন। আওয়ামী লীগের সভাপতি ও প্রধান মন্ত্রী শেখ হাসিনা উপজেলা চেয়ারম্যান পদে নূর জাহান ইসলাম নীরাকে যোগ্য মনে করেছেন তাই তাকে মনোনয়ন দিয়েছেন। নির্বাচনে নূর জাহান ইসলাম নীরার পক্ষে কাজ করবেন তারা। প্রার্থী মোহিত কুমার নাথ কিছু বলতে চাননি।

জেলা বিএনপির সাবেক নেতা ও আরবপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান সিরাজুল ইসলাম বলেন দলতো দুইজনকে মনোনয়ন দেবে না। এ কারণে আমি নির্বাচন করার জন্য স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছি।