মোংলায় ৫শ’ কেজি জেলিপুশ চিংড়ি জব্দ , ৪ প্রতিষ্ঠানকে জরিমানা


মোংলা প্রতিনিধি :
জেলি পুশকৃত ৫শ’ কেজি চিংড়ি মাছ জব্দ করেছে কোষ্টগার্ড। মৎস্য মান নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ ও কোষ্টগার্ড যৌথভাবে অভিযান চালিয়ে জেলি পুশকরা এ সকল বাগদা ও গলদা চিংড়ী জব্দ করে । এ সময় জেলি পুশকৃত চিংড়ি প্রক্রিয়াজাত করার কারনে ৪টি কোম্পানীকে (রিতু ফিস, মিলন ফিস, বায়েজিদ ফিস, প্রিয় ফিস) ৯৫ হাজার টাকা অর্থদণ্ড করা হয়।
শুক্রবার বিকেলে এক প্রেসবিজ্ঞপ্তির মাধ্যমে কোষ্টগার্ড জানায়, বৃহস্পতিবার রাতে গোপন সংবাদের সূত্রধরে কোস্ট গার্ড পশ্চিম জোনের বিসিজি স্টেশন রুপসা ও মৎস্য মান নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ যৌথভাবে রূপসা ঘাট সংলগ্ন এলাকায় অভিযান চালানো হয়। সেখান থেকে ৫শ’ কেজি জেলিপুশ যুক্ত গলদা ও বাগদা চিংড়ী মাছ জব্দ করা হয়। এসময় এর সাথে জড়িত কাউকে আটক করতে না পারলেও ৪ প্রতিষ্ঠানকে ৯৫ হাজার টাকা জড়িমানা করে কোসটগার্ড ও মৎস্য মান নিয়ন্ত্রক কতৃপক্ষ । পরবর্তীতে কোষ্টগার্ড ও মৎস্য মাননিয়ন্ত্রণ কর্তৃপক্ষ এবং সেখানকার লোকজনের উপস্থিতিতে জব্দকৃত চিংড়ি মাছ নষ্ট করা হয়।
কোস্টগার্ড পশ্চিম জোনের গোয়েন্দা কর্মকতা লে. কমান্ডার ইমতিয়াজ আলম জানান, কোস্টগার্ড এর এখতিয়ারভুক্ত এলাকাসমুহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ, চোরাচালান ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণের পাশাপাশি মৎস্য সম্পদ রক্ষায় কোস্ট গার্ড জিরো টলারেন্স নীতি অবলম্বন করে নিয়মিত অভিযান পরিচালনা করে আসছে।