কালীগঞ্জে অনলাইনে কেনাবেচা উদ্যোক্তাদের মিলন মেলা

কালীগঞ্জ(ঝিনাইদহ) প্রতিনিধি : ঝিনাইদহের কালীগঞ্জে ফেসবুক ভিত্তিক গ্রুপ অনলাইন কেনাবেচা কালীগঞ্জের উদ্যোক্তাদের মিলন মেলা অনুষ্ঠিত হয়েছে। শনিবার দুপুর ২ টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মোবারকগঞ্জ চিনিকল মাধ্যমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে এ মেলা অনুষ্ঠিত হয়। মিলন মেলায় শতাধিক তরুন নারী ও পুরুষ উদ্যোক্তা উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় অনলাইন কেনা বেচা গ্রুপের এডমিন রমেল পারভেজ প্রান্ত, মডারেটর মেঘ বৃষ্টি, মাসুরা খাতুন, আহসান হাবিব দোলন, মিতু সরকারসহ এই গ্রুপের উদ্যোক্তরা। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন তরুন এবং সফল উদ্যোক্তা অ্যামাস ফুটওয়ার লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ওবাইদুল হক রাসেল।

মিলন মেলায় উদ্যোক্তাদের মধ্যে উপস্থিত ছিলেন পল্লী বুটিক্স এর সাকেরা খাতুন, স্বপ্ন মাসরুপ এর রফিকুল ইসলাম, জনতা কেক ঘরের আহসান হাবিব, ইসলামিয়া গার্মেন্টে এর কাজী তারিফ, রুপকথার নন্দিনি মুখার্জী, শপ কিপারস এর অমৃত সরকার, এম আর কালেকশন এর মুক্তা মনি, বিনোদিনির সুস্মিতা ভৌমিক, নিউ লেডিস গ্যালারীর সোহান আলম, ওয়ান পিস জনি আঙ্কন, সার্থী বুটিক হাউজের সাথী ইসলাম, নকশি নিকেতন এর মাসুরা খাতুন,ওশিয়ার জুলেনা জাকরিনসহ অর্ধশতাধিক ডিজিটাল উদ্যোক্তা।

অনলাইন কেনাবেচা কালীগঞ্জ এর  এডমিন রমেল পারভেজ প্রান্ত জানান, তারা মুলত গত দুই মাস আগে ফেসবুক ভিত্তিক কালীগঞ্জের ডিজিটাল কেনাকাটার একটি পেজ তৈরি করেন। সেখানে কালীগঞ্জ সহ ঝিনাইদহ ,কোটচাদপুর, যশোর, মহেশপুর, শৈলকুপাসহ দেশের বিভিন্ন স্থানের নারী এবং পুরুষ উদ্যোক্তা যুক্ত হয় এবং ফেসবুক প্লাটফর্ম ব্যবহার করে কেনাবেচা করেন। দেশের বিভিন্ন স্থান থেকে লোকজন এই গ্রুপে ঢুকে নির্দিষ্ট পছন্দের পণ্য ক্রয় করতে পারেন। তিনি আরো জানান, অনলাইনে যারা কেনাবেচা করেন তাদের সুবিধার্থে অনলাইন সেলস সার্ভিস কালীগঞ্জ চালু করা হয়েছে। যদি কেউ এই গ্রুপ থেকে পণ্য অর্ডার করে থাকেন তাহলে যদি তিনি যশোর কিংবা ঝিনাইদহের অন্য উপজেলার হয়ে থাকেন তাহলে তার পণ্য পৌঁছে দেয়া হয়। ইতোমধ্যে কালীগঞ্জ, যশোর, ঝিনাইদহ, কোটচাদপুর সেলস  অফিসও করা হয়েছে।

বেশ কয়েজন তরুন উদ্যোক্তা জানান, তারা নিজেদের তৈরি বিভিন্ন ধরনের পণ্য এখানে বিক্রি করছেন। সাধারণ মানুষ এখন অধিকাংশই অনলাইনে কেনাবেচা করেন। তারা এখানে কেনাবেচা করে লাভবান হচেছন।