যশোর সদর উপজেলা উপনির্বাচন: আ.লীগের নীরা ও বিএনপির নুরুন্নবীর প্রার্থিতা বৈধ

মিরাজুল কবীর টিটো  : যশোর সদর উপজেলার উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী নুর জাহান ইসলাম নীরা ও বিএনপির প্রার্থী নুরুন্নবীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। শনিবার মনোনয়নপত্র যাচাই বাছাই শেষে বৈধতা ঘোষণা করেন রিটার্নিং অফিসার।  অন্যদিকে মনোনয়নপত্রের সাথে ভোটার তালিকা ও হলফনামায় ভুল তথ্য থাকায় সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহিত কুমার নাথ ও বিএনপি নেতা সিরাজুল ইসলামের মনোনয়ন বাতিল হয়েছে। এ তথ্য নিশ্চিত করেছেন রিটার্নিং অফিসার ও জেলা সিনিয়র নির্বাচন কর্মকতা হুমায়ুন কবীর।

রিটার্নিং অফিসার জানান মোহিত কুমার নাথের সরবরাহকৃত ভোটার তালিকার একজন নিজে স্বাক্ষর করেননি বিষয়টি নিশ্চিত হয়ে তার প্রার্থিতা বাতিল করা হয়েছে।  সিরাজুল ইসলামের ভোটার তালিকায় একজন মৃত ব্যক্তির নাম ও স্বাক্ষর থাকায় বাতিল হয়েছে। এছাড়াও তার হলফনামায় অসঙ্গতি ছিল।

যাচাই বাছাইকালে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের  সাবেক আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট গাজী আব্দুল কাদের, সাবেক যুব ক্রীড়া বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান মুকুল, সাবেক উপদফতর সম্পাদক সাইফুল ইসলাম তুহিন, যুব মহিলা লীগের সভাপতি মুঞ্জুন্নাহার নাজনীন সোনালী, জেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্মসম্পাদক লুৎফুল কবীর বিজু, সাংগঠনিক সম্পাদক ও লেবুতলা ইউনিয়নের চেয়ারম্যান আলিমুজ্জামান মিলন, জেলা পরিষদের সদস্য হাজিরা পারভীন, বিএনপির প্রার্থী নুরুন্নবী, জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সৈয়দ সাবেরুল হক সাবু, সাবেক সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন খোকন, সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক কাজী আযমসহ অন্যান্য নেতৃবৃন্দ।