সাবেক ছাত্রলীগ নেতা ও ইউপি চেয়ারম্যান মিন্টুর শাহাদতবার্ষিকী পালন

চৌগাছা (যশোর) প্রতিনিধি : যশোর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও চৌগাছা উপজেলার সিংহঝুলি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান জিল্লুর রহমান মিন্টুর ৭ম শাহাদতবার্ষিকী নানা কর্মসূচির মাধ্যমে পালিত হয়েছে। সাবেক এ ছাত্র নেতার মৃত্যু দিবসে উপজেলা আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবকলীগ ও ছাত্রলীগের আয়োজনে পৃথক দোয়া ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে।

দিবসটি উপলক্ষ্যে নিহতের ছোট ভাই উপজেলা স্বেচ্ছাসেবকলীগের আহবায়ক ও চৌগাছা প্রেসক্লাবের সভাপতি জিয়াউর রহমান রিন্টুর নেতৃত্বে ছাত্রলীগ নেতা কর্মীদের নিয়ে যশোর শহরে জিল্লুর রহমান মিন্টুর কবর জিয়ারত করেন।

বিকেলে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আয়োজনে শহরের মৃধাপাড়া মহিলা কলেজ হলরুমে এক আলোচনাসভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক ও চৌগাছা প্রেসক্লাবের সভাপতি জিয়াউর রহমান রিন্টুর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তৃতা করেন চৌগাছা উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ ড. মোস্তানিছুর রহমান। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন উপজেলা যুবলীগের আহবায়ক ও উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান দেবাশীষ মিশ্র জয়, উপজেলা যুবলীগের আহবায়ক কমিটির সদস্য ও চৌগাছা পৌর মেয়র নূর উদ্দিন আল মামুন হিমেল, উপজেলা যুবলীগের সাবেক সভাপতি ও চৌগাছা সদর ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম। বক্তৃতা করেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হুমায়ূন কবীর সোহেল, চৌগাছা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক প্রভাষক অমেদুল ইসলাম প্রমুখ।

একই দিন বিকেলে উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে আলোচনাসভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তৃতা করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি  বীর মুক্তিযোদ্ধা এসএম হাবিবুর রহমান। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সম্পাদক ও জগদিশপুর ইউপির সাবেক চেয়ারম্যান সিরাজুল ইসলাম মাস্টার, উপজেলা মুুক্তিযোদ্ধা ঐক্য পরিষদের সভাপতি আব্দুস সালাম, স্বরূপদাহ ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ আনোয়ার হোসেনসহ দলটির বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থি ছিলেন।

সন্ধ্যায় শহরের যশোর বাসস্ট্যান্ডের উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের কার্যালয়ে উপজেলা আওয়ামী লীগের আয়োজনে আলোচনাসভা ও দোয়া অনুষ্ঠিত হয়।

উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি ও পাতিবিলা ইউপির সাবেক চেয়ারম্যান সহিদুল ইসলাম মিয়ার সভাপতিত্বে প্রধান অতিথির বক্তৃতা করেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফুলসারা ইউপি চেয়ারম্যান মেহেদী মাসুদ চৌধুরী।

অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি সিরাজুল ইসলাম রাজ, সহসভাপতি ও পৌর কাউন্সিলর আতিয়ার রহমান, দফতর সম্পাদক মাহবুবুল আলম রিংকু, সংস্কৃতি বিষয়ক সম্পাদক মাস্টার তসলিমুর রহমান, শ্রম বিষয়ক সম্পাদক সানোয়ার হোসেন বকুল, চৌগাছা পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক পৌর কাউন্সিলর আব্দুল মুজিদ, উপজেলা আওয়ামী লীগের সদস্য ও চৌগাছা সদর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কাশেম, সহপ্রচার সম্পাদক ও উপজেলা ছাত্রলীগের সিনিয়র সহসভাপতি শফিক হায়দার লাভলু, উপজেলা আওয়ামী লীগের সদস্য মামুন কবীর, আওয়ামী লীগ নেতা আবু হেনা মোস্তফা কামাল বিদ্যুৎ, উপজেলা যুবলীগের আহবায়ক কমিটির সদস্য ও নারায়নপুর ইউপির সদস্য মনিজ্জামান মিলন, উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি প্রমুখ। অনুষ্ঠানে উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, কৃষকলীগ, ছাত্রলীগের বিভিন্ন স্তরের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত. ২০১৩ সালের ২৬ সেপ্টেম্বর দুপুরে ইউনিয়ন পরিষদ ভবন সংলগ্ন সিংহঝুলি শহীদ মসিয়ূর রহমান মাধ্যমিক বিদ্যালয়ের একটি অনুষ্ঠান শেষে সন্ত্রাসীরা গুলি করে তাকে হত্যা করে পালিয়ে যায়। মিন্টু হত্যা মামলাটি বর্তমানে আদালতে বিচারাধীন রয়েছে।

জিল্লুর রহমান মিন্টু চৌগাছা উপজেলা পরিষদের প্রথম দুই নির্বাচনে আওয়ামী লীগের সমর্থনে বিজয়ী চেয়ারম্যান ও যশোরের খ্যাতনামা সাংবাদিক মরহুম আতিউর রহমানের ছেলে।