প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে সমরজিৎ রায়ের গান ‘বঙ্গকন্যা’

স্পন্দন বিনোদন ডেস্ক :  জন্মদিন উপলক্ষে প্রধানমন্ত্রীর জীবনগাঁথা নিয়ে প্রকাশ পাচ্ছে সংগীতশিল্পী সমরজিৎ রায়ের কণ্ঠে ‘বঙ্গকন্যা’ শিরোনামের গান। সোমবার (২৮ সেপ্টেম্বর) ছিল প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন।
বিশেষ এই দিনটি ঘিরেই গানটি তৈরি করেছেন সমরজিৎ।

গানটির শুরুর কথাগুলো হলো- সব হারানো পাথর শোকে ভেঙে গেছে কোমল মন/ভাঙেনি তার দেশের স্বপন, দেশের তরে কঠিন পণ- এমন কথার ‘বঙ্গকন্যা’ শিরোনামের গানটি লিখেছেন গীতিকার শাকির দেওয়ান। গানের কথা অনুযায়ী মর্মস্পর্শী সুর ও সংগীতায়োজন করেছেন শিল্পী সমরজিৎ নিজেই। প্রোগ্রামিং করেছেন রণদীপ মানু। মিক্সিং ও মাস্টারিং করেছেন জে কে মজলিশ।

গানটির অডিও ধারণে ছিলেন অজয় মজুমদার, ভিডিও দৃশ্য ধারণ করেছেন প্রসেনজিৎ চৌধুরী এবং ভিডিও সম্পাদনা করেছেন প্রেম প্রকাশ কর্ণ। মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় গানটি প্রকাশিত হচ্ছে সমরজিৎ রায়’র ইউটিউব চ্যানেলে।

শিল্পী সমরজিৎ রায় বলেন, ‘বঙ্গবন্ধুর আত্মত্যাগের ফলস্বরূপ যে সোনার বাংলা আমরা পেয়েছি, শত প্রতিকূলতার মধ্যেও এই বাংলাকে শক্তভাবে হাল ধরে এগিয়ে নিয়ে যাচ্ছেন যোগ্য পিতার যোগ্য কন্যা আমাদের বঙ্গকন্যা, মানবতার দূত শেখ হাসিনা। এই দেশের একজন সাধারণ নাগরিক ও শিল্পী হিসেবে তাঁর প্রতি কৃতজ্ঞতা ও শ্রদ্ধাবোধ থেকেই আমার এই নিবেদন। প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও সুদীর্ঘায়ু কামনা করছি। অাশা করছি, গানটি সবার ভালো লাগবে। ’