যশোরে আরও ১৯ জনের করোনা শনাক্ত

নিজস্ব প্রতিবেদক : যশোরে নতুন করে আরও ১৯ জনের কোভিড-১৯ নভেল করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এই নিয়ে বুধবার পর্যন্ত জেলায় ৩৮৯৫ জন করোনায় আক্রান্ত হলেন।

সিভিল সার্জন অফিসের দাািয়ত্বপ্রাপ্ত তথ্য কর্মকর্তা ডা. রেহেনেওয়াজ জানান, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জেনোম সেন্টার থেকে ৯৮ জনের নমুনা পরীক্ষার ফলাফল পাঠানো হয়। তাতে ১৯ জনের করোনা শনাক্ত হয়েছে বলে উল্লেখ করা হয়। এরমধ্যে যশোর সদর উপজেলায় ১৬ জন শার্শা উপজেলায়  ১জন ও অভয়নগর উপজেলায় ২ জন রয়েছেন। ডা. রেহেনেওয়াজ আরও জানান, এদিন করোনামুক্ত হয়েছেন ৬১ জন। আর ৬৪ জনের নমুনা পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়েছে।

যবিপ্রবির অণুজীব বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ও পরীক্ষণ দলের সদস্য ড. তানভীর ইসলাম জানিয়েছেন, যশোর জেলার ১৯ জন ছাড়াও মাগুরা জেলার ১৮ জনের নমুনা পরীক্ষা করে ১ জনের শরীরে কোভিডের জীবাণু পাওয়া গেছে। সবমিলিয়ে ৯৮ জনের নমুনা পরীক্ষায় ২০ জনের করোনা পজিটিভ ও ৭৮ জনের নেগেটিভ ফলাফল এসেছে। যশোরে আক্রান্তরা হলেন রুবি রহমান (৬৫), সদরুননেসা(৭৫),. হাসানুজ্জামান (৫২),, মনিরুজ্জামান(৫৫), মিজানুর রহমান (৩৯), শাম্মি ইসলাম(৩৮), পারভিন আক্তার (৫৩),  জসমিন আক্তার জিনিয়া (৩২), জিসা (৮), আফিয়া (৪) শিমন কবির (৪০), শফিকুল ইসলাম (৩৭), মতিয়ার রহমান (৬০), ইকবাল কবির (২৯),আব্দুর রশীদ (৩৮), গোলাম মোস্তফা (৫৭) ইয়াসমিন (২৪), হাসানুজ্জামান (২৫) ও আশরাফুজ্জামান(৫৫)। যশোরের সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন জানিয়েছেন, এই পর্যন্ত জেলার মোট ১৬৪৪৭ জনের নমুনা পরীক্ষার জন্য লাবে পাঠানো হয়েছে।  ফলাফল পাওয়া গেছে ১৫৯৩৮ জনের। এরমধ্যে ৩৮৯৫ জনের করোনা শনাক্ত হয়েছে। সুস্থ হয়েছেন ৩১১১ জন। এছাড়া ৫৪ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে ঢাকা ও খুলনার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ৮ জন।