শ্রীলঙ্কার শর্ত না মেনে ঠিক কাজই করেছে বিসিবি

ক্রীড়া প্রতিবেদক :  সবার আশা ছিল শ্রীলঙ্কা সফর দিয়েই আবার ক্রিকেটে ফিরবে টাইগাররা। কিন্তু তা আর হচ্ছে না। সফর বাতিল হওয়ায় তাই সবাই হতাশ। হতাশ বাংলাদেশের হেড কোচ রাসেল ডোমিঙ্গোও। তবে লঙ্কানদের এত এত শর্ত মেনে সফরে না যাওয়ায় বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রশংসাও করলেন তিনি।

ডোমিঙ্গো বলেন, ‘শ্রীলঙ্কা সফর হচ্ছে না বলে আমি অবশ্যই হতাশ। তবে আমার মনে হয় দলের ওপর যেমন শর্ত আরোপ করে দেয়া হয়েছিল, তাতে শ্রীলঙ্কা না যাওয়ার সিদ্ধান্তটা সঠিকই হয়েছে বিসিবির। বদ্ধ ঘরের মধ্যে অনুশীলন ছাড়া এত সময় থাকার পর দশ দিনের মধ্যে টেস্ট খেলতে নেমে যাওয়াটা খুব কঠিন হতো। আমি বিসিবির সিদ্ধান্তে পূর্ণ সমর্থন দিচ্ছি।’

প্রসঙ্গত, করোনার কারণে লঙ্কান স্বাস্থ্য মন্ত্রণালয় শুরু থেকেই কঠোর। তারা প্রথম থেকেই বলে আসছিল যে, শ্রীলঙ্কা যাবার পর ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে। আর বিসিবি সে কারণেই শেষ পর্যন্ত সফর স্থগিত করার প্রস্তাব দেয় এবং স্থগিতও করা হয়।

এদিকে শ্রীলঙ্কা সফরে না যাওয়ায় আরও দীর্ঘ সময় আন্তর্জাতিক ক্রিকেট থেকে দূরে থাকতে হচ্ছে টাইগারদের। ডোমিঙ্গো চাইছেন, যত দ্রুত সম্ভব যেন খেলোয়াড়দের প্রতিযোগিতামূলক ম্যাচে ফেরানো যায়।

তিনি বলেন, ‘শ্রীলঙ্কায় খেলতে না পারায় আমাদের ৭ মাস আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে থাকতে হবে। এখন সেই জিম্বাবুয়ের সাথে হোম সিরিজটিই আমাদের শেষ সিরিজ হয়ে থাকলো। তবে বিসিবি ঘরোয়া লিগ শুরুর কথা ভাবছে। এছাড়া ডিসেম্বরের মধ্যে এক দুটি দল আসতে পারে। তবে যেহেতু কোনো কিছুই চূড়ান্ত নয় এখনও। আমি চাই ছেলেরা ঘরোয়া ক্রিকেট খেলুক।’