ভয়াবহ সড়ক দুর্ঘটনায় কোমায় আফগান ওপেনার

ক্রীড়া প্রতিবেদক :  শুক্রবার রাতে ভয়াবহ সড়ক দুর্ঘটনার কবলে পড়েছেন আফগানিস্তান ক্রিকেট দলের ডানহাতি ওপেনার নাজিব তারাকাই। তারপর থেকে এখনও পর্যন্ত জ্ঞান ফেরেনি ২৯ বছর বয়সী এ ব্যাটসম্যানের। শুক্রবার রাতে গুরুত্বপূর্ণ এক অপারেশনের পরেও অবস্থার কোনো উন্নতি ঘটেনি তার।

গণমাধ্যমের খবর অনুযায়ী, জালালাবাদে গাড়ি দুর্ঘটনায় পড়েছেন নাজিব তারাকাই। পরে সেখানেরই এক হাসপাতালে নেয়া হয় তাকে। কিন্তু অবস্থার উন্নতি তো ঘটছেই না, উল্টো গত ২৪ ঘণ্টার বেশি সময় ধরে কোমায় রয়েছেন তিনি। ফলে তাকে কাবুলের উন্নত কোনো হাসপাতাল কিংবা দেশের বাইরে পাঠানোর কথাও চিন্তা করছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড।

নাজিব তারাকাইয়ের ব্যাপারে আপডেট জানিয়ে আফগান ক্রিকেট বোর্ড (এসিবি) টুইট করেছে, ‘গতকাল (শুক্রবার) এক গাড়ি দুর্ঘটনায় গুরুতর আহত হয়েছেন জাতীয় ক্রিকেট নাজিব তারাকাই। রাতেই অপারেশন করা হয়েছে। তবু অবস্থার কোনো উন্নতি ঘটেনি। তার দ্রুত আরোগ্যের জন্য প্রয়োজনীয় সকল ব্যবস্থা নেয়া হয়েছে।’

তারা আরও জানিয়েছে, ‘নাজিব তারাকাইয়ের স্বাস্থ্যগত উন্নতির জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রেখেছে এসিবি। স্বাস্থ্য অধিদপ্তরের অনুমিতপূর্বক কাবুল কিংবা আফগানিস্তানের বাইরে নিয়ে তার উন্নত চিকিৎসার কথাও ভাবা হচ্ছে। ক্রিকেট বোর্ডের সদস্য ও নেতাবৃন্দরা তারা দ্রুত আরোগ্যের দোয়া করছে।’

এরই মধ্যে নাজিব তারাকাইকে দেখতে হাসপাতালে গিয়েছে আফগানিস্তান ক্রিকেট বোর্ডের কর্তাব্যক্তিরা। জাতীয় দলের অধিনায়ক আসগর আফগান, ক্রিকেটার করিম সাদিক, এসিবির সাবেক প্রধান নির্বাহী শফিক স্ট্যানিকজাইসহ আরও অনেকেই জালালাবাদের হাসপাতালে নাজিবকে দেখতে গিয়েছেন।

উল্লেখ্য, আফগানিস্তান জাতীয় ক্রিকেট দলের হয়ে এখনও পর্যন্ত ১টি ওয়ানডে ১২ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ২৯ বছর বয়সী নাজিব তারাকাই। যার সবশেষটি ছিল বাংলাদেশের মাটিতে গত সেপ্টেম্বরে। টি-টোয়েন্টি ক্রিকেটে ১২ ম্যাচে ২৫৮ রান সংগ্রহ করেছেন এ ডানহাতি ওপেনার।