কালীগঞ্জে ছাত্রদলের নবগঠিত কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ, পুলিশের বাধা

কালীগঞ্জ (ঝিনাইদহ) প্রতিনিধি: নবগঠিত কালীগঞ্জ উপজেলা, পৌর ও কলেজ শাখা ছাত্রদলের আহবায়ক কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেছে ছাত্রদলের একটি অংশ। বৃহস্পতিবার সকাল ১১ টার সময় শহরের হাসপাতাল সড়কের দলীয় কার্যালয় থেকে এ বিক্ষোভ মিছিল করা হয়। এ সময় মিছিলে অংশগ্রহণকারীরা, ‘পকেট কমিটি মানি না, মানবো না, পকেট কমিটি বাতিল চাই, অবিলম্বে বাতিল চাই’ ইত্যাদি স্লোগান দেন।

উল্লেখ্য গত মঙ্গলবার কালীগঞ্জ উপজেলা, পৌর ও কলেজ ছাত্রদলের কমিটি জেলা কমিটির পক্ষ থেকে ঘোষণা করা হয়। ছাত্রদলের নবগঠিত কমিটিতে উপজেলা শাখায় আহবায়ক মারুফ বিল্লাহ, মৌসুম উদ্দিন শোভনকে সদস্য সচিব করে ২১ সদস্য বিশিষ্ট কমিটির অনুমোদন দেন জেলা ছাত্রদলের সভাপতি সৌমেনুজ্জামান সমিন এবং সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান মানিক। অপরদিকে পৌর ছাত্রদলের কমিটিতে জুয়েল রানাকে আহবায়ক ও তরিকুল ইসলামকে সদস্য সচিব করে ২১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করেন। কলেজ ছাত্রদলের কমিটিতে সাজিদ হাসান জনিকে আহবায়ক ও কামরুল ইসলামকে সদস্য সচিব করে ২১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করেন।

কমিটি ঘোষণার পর থেকে জাতীয়তাবাদী ছাত্রদল কালীগঞ্জ উপজেলার একটি অংশ এই কমিটিকে স্বজনপ্রীতি, বিবাহিত, অছাত্র, চাকরীজীবী ও দোকানের বেতনভূক্ত কর্মচারী, একক স্বেচ্ছাচারিতাসহ পকেট কমিটি আখ্যা দিয়ে কমিটির বিরোধিতা করে আসছেন। এ সময় বিক্ষোভকারীরা কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্নসাধারণ সম্পাদক ও গত নির্বাচনে ঝিনাইদহ-৪  আসন থেকে বিএনপির মনোনীত প্রার্থী সাইফুল ইসলাম ফিরোজের পোস্টার পোড়ানোসহ নানা কর্মসূচির মাধ্যমে তারা কমিটি বাতিলের প্রতিবাদ জানিয়েছেন।

মিছিলটি শহরের হাসপাতাল সড়কের দলীয় কার্যালয় থেকে শুরু হলে কিছু দূর যাওয়ার পর পুলিশের বাঁধার সম্মুখিন হয়। পরে দলীয় কার্যালয়ে এসে সমাবেশে জড়ো হয়। এসময় কলেজ ছাত্রদলের সাবেক সিনিয়র যুগ্ম-আহবায়ক আবু তাহের হিরুর সভাপতিত্বে ও রাকিব হাসানের পরিচালনায় বক্তব্য রাখেন, থানা ছাত্রদলের সাবেক যুগ্ন-আহবায়ক নাজমুল হোসেন, হাবিবুর রহমান হাবিব, ইকলাস, ইয়ারুল, ওয়াসিম আকরাম, শাওন, আলফেড বিশ্বাস, শিমুল প্রমুখ।