যশোরে করোনায় মৃত্যু ৫৭, আক্রান্ত ৪ হাজার ছাড়িয়েছে

বিল্লাল হোসেন  : যশোরে কোভিড-১৯ নভেল করোনাভাইরাসে আক্রান্ত ৪ হাজার ছাড়িয়েছে। নতুন করে ১০ জন শনাক্তের মধ্য বুধবার পর্যন্ত আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪ হাজার ৮ জন। এর মধ্যে অর্ধেকের বেশি রোগী সদর উপজেলার। এ তথ্য নিশ্চিত করেছেন সিভিল সার্জন অফিসের দায়িত্বপ্রাপ্ত তথ্য কর্মকর্তা ডা. রেহেনেওয়াজ।

ডা. রেহেনেওয়াজ আরো জানিয়েছেন, বুধবার যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জেনোম সেন্টার থেকে পাঠানো ৫৫ জনের নমুনা পরীক্ষার ফলাফলে ১০ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়। এরমধ্যে যশোর সদর উপজেলায় ৮ জন, কেশবপুর উপজেলায় ১ জন, ও অভয়নগর উপজেলায় ১ জন। ডা. রেহেনেওয়াজ আরো জানান, এদিন করোনায় আক্রান্ত সন্দেহে আরও ৪১ জনের নমুনা পরীক্ষার জন্য জেনোম সেন্টারে পাঠানো হয়েছে। সুস্থ হয়েছেন ৫৬ জন। তিনি জানান, সর্বশেষ করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন সদর উপজেলার কাশিমপুর ইউনিয়নের কনেজপুর গ্রামের বৃদ্ধ মনির উদ্দিন (১০১)। ডা. রেহেনেওয়াজ আরো জানান, মোট আক্রান্তদের মধ্যে যশোর সদর উপজেলায় রোগী রয়েছেন ২৪৫৫ জন।

যবিপ্রবির অণুজীব বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ও পরীক্ষণ দলের সদস্য ড. তানভীর ইসলাম জানিয়েছেন, জেনোম সেন্টারে যশোর জেলার ১০ জন ছাড়াও মাগুরা জেলার ১২ নমুনা পরীক্ষায় ১২ জনের শরীরে কোভিডের জীবাণু পাওয়া গেছে। সবমিলিয়ে ৬৯ জনের নমুনা পরীক্ষায় ১২ জনের করোনা পজিটিভ এবং ৫৭ জনের নেগেটিভ ফলাফল এসেছে।

যশোরের সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন জানিয়েছেন, রোববার পর্যন্ত জেলার ১৭৭২১ জনের নমুনা পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়েছে। ফলাফল এসেছে ১৬৭৮৯ জনের। এরমধ্যে করোনা পজেটিভ ৪০০৮ জন। সুস্থ হয়েছেন ৩৮২৪ জন। মৃত্যুর সংখ্যা বেড়ে ৫৭ জন হয়েছে। এরমধ্যে খুলনার হাসপাতালে ৫ ও ঢাকার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৪ জন মারা যান।