আদ্-দ্বীন সকিনা মেডিকেল কলেজ হাসপাতাল : সময়ের আগে জন্ম নেয়া শিশুদের জন্য আধুনিক এনআইসিইউ ও আইসিইউ উদ্বোধন

মিরাজুল কবীর টিটো : যশোর আদ্-দ্বীন সকিনা মেডিকেল কলেজ হাসপাতালে বুধবার উদ্বোধন  হয়েছে নবজাতক নিবিড় পরিচর্যা কেন্দ্র। আধুনিক এই এনআইসিইউ ও আইসিইউ উদ্বোধন করেন আদ্-দ্বীন ফাউন্ডেশনের নির্বাহী  পরিচালক ডা. শেখ মহিউদ্দীন।

অনুষ্ঠানে আদ্-দ্বীন   ফাউন্ডেশনের ডাইরেক্টর জেনারেল প্রফেসর ডাক্তার  নাহিদ ইয়াসমিন বলেন,  অনেক আশা নিয়ে এ হাসপাতালে প্রথম চালু হলো আধুনিক এনআইসিইউ ও আইসিইউ। এনআইসিইউতে ১৪টি  বেড ও আইসিইউতে ৩টি বেডের ব্যবস্থা করা হয়েছে। এটা যশোরের অন্য কোনো হাসপাতালে নেই। সময়ের আগে জন্ম নেয়া শিশু, জন্মানোর পর অসুস্থ হয়ে পড়া শিশুদের জন্য সর্বাধুনিক চিকিৎসা এখন থেকে যশোরেই হবে। এ ধরনের শিশুর চিকিৎসায় আগে খুলনা  বা   ঢাকায় যাওয়া লাগতো।

অনুষ্ঠানে জানানো হয়, আগামীতে  আদ-দ্বীন সকিনা মেডিকেল কলেজ হাসপাতালে আরো বড় পরিসরে শিশু পরিচর্যা কেন্দ্র চালু করা হবে। সেখানে দক্ষ ডাক্তার ও নার্স দিয়ে পরিচালনা করা হবে।

এ   সময়  উপস্থিত   ছিলেন  উপপরিচালক ডাক্তার শীলা পোদ্দার, শিশু বিশেষজ্ঞ ডাক্তার কিশোর কুমার   বিশ^াস,   আরএমও (শিশু)   ডাক্তার মশিউল   হাসান, সিনিয়র ব্যবস্থাপক   মশিউর   রহমান, ব্যবস্থাপক শাহিনা ইয়াসমিন, মুজাহিদুল ইসলাম, রাশেদ  আক্তার, মেডিসিন  বিশেষজ্ঞ   ডাক্তার এফএম মনজুর হাসান ও ডাক্তার  এ এসএম রিজওয়ান প্রমুখ।