নিষিদ্ধ সময়ে ইলিশ শিকার নড়াইলে আটক ৪, জাল ও মাছ জব্দ

ফরহাদ খান, নড়াইল : শনিবার (১৭ অক্টোবর) রাত ১০টা ৩৪ মিনিট। অভিযানের জন্য প্রস্তুত জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) একটি চৌকস দল। উদ্দেশ্যে-‘মা ও জাটকা ইলিশ’ রক্ষায় নড়াইলের কালিয়া উপজেলার ঐহিত্যবাহী চিত্রা ও নবগঙ্গা নদীতে অভিযান। ট্রলারযোগে রওনা হলেন ডিবি পুলিশের সদস্যরা।

নড়াইলের কালিয়া উপজেলার জামরিলডাঙ্গা এলাকা থেকে বারইপাড়া ব্রিজ পর্যন্ত দীর্ঘ সাত কিলোমিটার নৌপথে শনিবার রাতভর এ অভিযান পরিচালিত হয়। এ সময় কালিয়ার বিষ্ণুপুর গ্রামের টুটুল শেখ (৩৮), মোরশেখ (৩২), জনি শেখ (২৫) ও ইরফান শেখকে (২২) আটক করে ডিবি পুলিশ। সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে একটি নৌকায় বিষ্ণুপুর এলাকায় ইলিশ মাছ ধরছিল তারা। এ সময় ইলিশ মাছ ও বিপুল পরিমাণ জাল জব্দ করা হয়। রাত সাড়ে তিনটা পর্যন্ত এ অভিযান পরিচালিত হয়। তবে পুলিশের উপস্থিতি টের পেয়ে বেশির ভাগ মৎস্যশিকারি নদী থেকে সটকে পড়েন।

ডিবি পুলিশের এএসআই আনিসুজ্জামান বলেন, পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন (পিপিএম-বার) স্যারের নির্দেশক্রমে কালিয়া উপজেলার চিত্রা ও নবগঙ্গা নদীর বিভিন্ন পয়েন্টে অভিযান পরিচালনা করেছি। ‘মা ও জাটকা ইলিশ’ রক্ষায় এ অভিযান অব্যাহত থাকবে।