যশোর সদর উপজেলা পরিষদের মসনদে নূর জাহান ইসলাম নীরা

নিজস্ব প্রতিবেদক : অবাধ সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোটে যশোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে নৌকার প্রার্থী নূরজাহান ইসলাম নীরা বিশাল ব্যবধানে বিজয় লাভ করেছেন। তিনি ভোট পেয়েছেন দুই লাখ ৭৬ হাজার ১৯টি। আর তার একমাত্র প্রতিদ্বন্দ্বী ধানের শীষের নূর-উন-নবী পেয়েছেন ১২ হাজার ৩৯৪ ভোট। নির্বাচনে প্রদত্ত  ২ লাখ ৯০ হাজার ১শ’ ৯৪ ভোটের মধ্যে বাতিল হয়েছে ১ হাজার ৭শ’ ৮১ ভোট। প্রদত্ত ভোটের শতকরা হার ৫১.৭৭।

মঙ্গলবার ভোট শেষে রাতে উপজেলা পরিষদ মিলনায়তন থেকে উপজেলা নির্বাচন অফিসার ও উপজেলা উপনির্বাচনে সহকারী রিটার্নিং অফিসার আব্দুর রশিদ এই ফলাফল  ঘোষণা করেন।

তিনি জানান, সদর উপজেলার ১৭৫টি কেন্দ্রে ভোটার পাঁচ লাখ ৬০ হাজার ৫২৪ জন। যার মধ্যে নৌকা প্রতীকে ভোট পড়েছে দুই লাখ ৭৬ হাজার ১৫৮ । আর ধানের শীষ প্রতীকে ভোট পড়েছে ১২ হাজার ১৫৪টি।

এর মধ্যে যশোর পৌরসভার ৯টি ওয়ার্ডের ৪৫টি কেন্দ্রে নৌকা প্রতীকে ভোটে পড়েছে ৬৫ হাজার ৪৫৭ ভোট। আর ধানের শীষ পেয়েছে তিন হাজার ৫৬৮ ভোট।

উল্লেখ্য, যশোর সদর উপজেলার তৎকালীন চেয়ারম্যান শাহীন চাকলাদার পদত্যাগ করে কেশবপুর সংসদীয় উপনির্বাচনে অংশ নিয়ে এমপি নির্বাচিত হয়েছেন। যার কারণে চলতি বছরের ১৪ ফেব্রুয়ারি যশোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যানের পদ শূন্য হয়।

এদিকে বিজয়ী প্রার্থী নূরজাহান ইসলাম নীরাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন যশোর-১ (শার্শা) আসনের সংসদ সদস্য আলহাজ শেখ আফিল উদ্দিন, যশোর-২ (চৌগাছা-ঝিকরগাছা) আসনের সাবেক সংসদ সদস্য অ্যাড. মনিরুল ইসলাম মনির, বর্ষিয়ান আওয়ামী লীগ নেতা  মুক্তিযোদ্ধা আমিরুল ইসলাম রন্টু, জেলা যুবমহিলা লীগের সভাপতি মঞ্জুন্নাহার নাজনীন সোনালী, ভারপ্রাপ্ত  সাধারণ সম্পাদক আকলিমা টুটুল, সাংগঠনিক সম্পাদক রিনি খান প্রমুখ।