পাইকগাছায় কপোতাক্ষ নদে ভাঙন আতঙ্কে  ৫ গ্রামের মানুষ

পাইকগাছা প্রতিনিধি : পাইকগাছার কপোতাক্ষ নদের বোয়ালিয়ার ভাঙন ভয়াবহ আকার ধারণ করেছে। যে কোনো সময় বাঁধ ভেঙে দুটি ইউনিয়নের ৫টি গ্রাম প্লাবিত হতে পারে।

জানাযায়, উপজেলার হিতামপুর মৌজার ১৬ নম্বর পোল্ডারের কপোতক্ষ নদের হিতামপুর সøুইচগেট সংলগ্ন এলাকায় রোববার ভোর রাতে ভাটার সময় হঠাৎ করে ভাঙন শুরু হয়। কয়েক ঘণ্টার মধ্যে নদের চরসহ ওয়াপদার বাঁধের বেশির ভাগ এলাকায় নদের গর্ভে বিলিন হয়ে যায়। প্যানেল চেয়ারম্যান জাকির হোসেন লিটন উপজেলা নির্বাহী কর্মকর্তা এবিএম খালিদ হোসেন সিদ্দিকীকে জানালে তিনি দ্রুত ওয়াপদার উপসহকারী প্রকৌশলীকে (এসও) ভাঙন কবলিত স্থানে পাঠান। প্যানেল চেয়ারম্যান জাকির হোসেন লিটন জানান, এ স্থানটি সংস্কারের জন্য কয়েকবার পানি উন্নয়ন বোর্ডকে বলেছি কিন্তু কোনো ব্যবস্থা গ্রহণ করেনি।

এ দিকে ভাঙন দেখা দেয়ায় কপিলমুনি ইউনিয়নের আগড়ঘাটা, সিলেমানপুর ও গদাইপুরের হিতামপুর, চরমলই, মেলেকপুরাইকাটির মানুষ চরম আতঙ্কে রয়েছে। পাইকগাছা উপসহকারী প্রকৌশলী ফরিদউদ্দীন বলেন, আমি ভাঙন কবলিত স্থান পরিদর্শন করে উপজেলা নিবাহী কর্মকর্তা এবং পানি উন্নয়ন বোর্ডের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি। আশা করছি অচিরেই বাঁধের কাজ শুরু হবে।

পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী পলাশ কুমার ব্যানার্জি জানান, কিছুদিন আগে চেয়ারম্যানের নেতৃত্বে কাজ করা হয়েছে। একটি নিম্নচাপ সৃষ্টি হয়েছে এটি শেষ না হলে কাজ করা সম্ভব হবে না। এমপি মহোদয়ের সাথে কথা বলেছি। আমাদের একটি পরিকল্পনা রয়েছে। সে অনুযায়ী দ্রুত কাজ শুরু করা হবে।