যশোরে বাঁশ কাটার অভিযোগে  ৪ জনের নামে মামলা

নিজস্ব প্রতিবেদক : যশোর সদরের নরেন্দ্রপুর গ্রামের আইয়ুব আলীর জমি দখলের চেষ্টা  ও বাঁশ কেটে নেয়ার অভিযোগে চারজনকে আসামি করে আদালতে একটি মামলা হয়েছে। রোববার আইয়ুব আলীর ছেলে রুহুল আমিন বাদী হয়ে এ মামলা করেছেন। জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সাইফুদ্দীন হোসাইন অভিযোগটি তদন্ত করে প্রতিবেদন জমা দেয়ার আদেশ দিয়েছেন কোতয়াল থানার ওসিকে।

আসামিরা হলো, নরেন্দ্রপুর গ্রামের মৃত শামসের আলীর তিন ছেলে নুর ইসলাম, মফিজুর রহমান, হাফিজুর রহমান ও মণিরামপুর লাউড়ি গ্রামের আব্দুল হামিদের ছেলে মাহামুদ্দুল্লাহ।

মামলার অভিযোগে জানা গেছে, ১৯৭৬ সালের ১৯ ফেব্রুয়ারি আইয়ুব আলী নরেন্দ্রপুর গ্রামের শামসের আলী মোল্লার কাছ থেকে ৩৪৫৫ দাগের  ৬০ শতক জমি কিনে ভোগদখল করে আসছেন। এ জমিতে বিভিন্ন প্রজাতির গাছ ও বাঁশ বাগান আছে। চলতি বছরের সেপ্টেম্বর মাসে আলাদতের একটি নোটিশের মাধ্যমে জানতে পারেন শামসের আলীর ছেলে নুর ইসলাম বাদী হয়ে দেওয়ানি মামলা করেছে। গত ৭ নভেম্বর জমি থেকে আসামি মাহামুদ্দুল্লাহ নিজেকে পুলিশের লোক পরিচয় দিয়ে নুর ইসলামসহ অন্যদের দিয়ে প্রায় দেড়শ বাঁশ কেটে নিয়ে যায়। এ সময় বাধা দিলে আসামিরা খুন জখমের হুমকি দিয়ে বাঁশ নিয়ে চলে যায়। বিষয়টি পুলিশকে জানালে রূপদিয়া বাজার থেকে বাঁশ উদ্ধার করে নরেন্দ্রপুর গ্রামের বাবর আলীর জিম্মায় রেখে দিয়েছে। স্থানীয়ভাবে বিষয়টি মিমাংসায় ব্যর্থ হয়ে তিনি আদালতে এ মামলা করেছেন।