ইন্সটাগ্রামে যুক্ত হলো ‘রিলস’ ও ‘শপস’ ট্যাব

স্পন্দন তথ্যপ্রযুক্তি ডেস্ক : ফেসবুক মালিকানাধীন ইন্সটাগ্রামে যুক্ত হলো ‘রিলস’ ও ‘শপস’ ট্যাব বাটন। এর মাধ্যমে রিলস এ স্বল্প ও মজার মজার ভিডিও দেখার পাশাপাশি শপস এর মাধ্যমে নামীদামী ব্র্যান্ডের পণ্য কেনাকাটা করতে পারবেন ইন্সটাগ্রাম ব্যবহারকারীরা।

সম্প্রতি এ তথ্য জানান ইন্সটাগ্রামের প্রধান অ্যাডাম মোসেরি। মোসেরি বলেন, ইন্সটাগ্রামে আমাদের নজর সবসময় যুব সম্প্রদায় এবং কনটেন্ট নির্মাতাদের দিকে থাকে কারণ তারাই ঠিক করে দেন যে, হালের ট্রেন্ড কী হবে। আমাদের চারপাশে পরিবর্তন খুব দ্রুত হচ্ছে। এ বছর করোনাকালীন সময়ে আমরা ছোট ছোট ভিডিওর প্রতি ব্যবহারকারীদের বেশ আগ্রহ দেখেছি। একই সঙ্গে উল্লেখযোগ্য সংখ্যক কেনাকাটা অনলাইনে হতে দেখেছি আমরা।

ইন্সটাগ্রাম বলছে, রিলস ট্যাব বাটনে স্বল্প দৈর্ঘ্যের এবং মজার মজার সব ভিডিও তৈরি করতে পারবেন কনটেন্ট নির্মাতারা। আবার সেগুলো দেখতে পারবেন ব্যবহারকারীরা। অন্যদিকে স্বনামধন্য ব্র্যান্ডগুলোর সঙ্গে ব্যবহারকারীদের সংযোগ ঘটিয়ে দেবে শপস ট্যাব বাটন।

অ্যাডাম মোসেরি আরও বলেন, কয়েক মাস আগেই আমরা রিলস সেবাটি চালু করেছিলাম আর সেখানে আমরা দারুণ সব রিল রিলস ভিডিও দেখেছি। এখন আমরা রিলস ট্যাব চালু করছি যেখানে একজন নির্মাতা তার সৃজনশীলতা প্রকাশের সুযোগের পাশাপাশি বিশ্বব্যাপী অনেক দর্শকও পাবেন। অন্যদিকে শপস ট্যাবের মাধ্যমে আমরা ক্ষুদ্র ব্যবসাগুলোকে সাহায্য করতে চাই।

ব্যবহারকারীরা এ দু’টি ট্যাব বাটন ব্যবহার করে কী প্রতিক্রিয়া দেবেন সেদিকেই এখন ইন্সটাগ্রাম মুখিয়ে আছেন বলেও জানান মোসেরি।