যশোরে ট্রেনের ধাক্কায় দুমড়ে মুচড়ে গেলো ট্রাক, হতাহত ২

 

নিজস্ব প্রতিবেদক : যশোরের মুড়লী রেল ক্রসিংয়ে ট্রেনের ধাক্কায় ট্রাকের চালক নিহত ও হেলপার গুরুতর আহত হয়েছেন। আঘাতে ট্রাকটি ছিটকে পড়ে দুমড়ে মুচড়ে গেছে। শনিবার রাত ৭টার দিকে দুর্ঘটনাটি ঘটে। নিহতের নাম আকবার আলী (৩৫)। তিনি চাপাইনবাবগঞ্জের সিয়ালী গ্রামের মৃত সাজ্জাদ আলীর ছেলে। দুর্ঘটনায় তার শরীর ছিন্নবিচ্ছিন্ন হয়ে গেছে। আহত হেলপার (২৮) অচেতন অবস্থায় যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন।

জিআরপি যশোর ফাঁড়ির ইনচার্জ এস আই তরিকুল ইসলাম জানান, নওয়াপাড়া থেকে ছেড়ে আসা কয়লা বোঝাই ট্রাকটি (ঢাকা মেট্রো-ট- ১৬৭৩৭৩) রেললাইনের ওপর আসতেই কপোতাক্ষ এক্সপ্রেসের খুলনাগামী ট্রেন ধাক্কা দেয়। আঘাতে ট্রাকটি সড়ক থেকে পাশের খাদে ছিটকে পড়ে। এসময় ট্রাকের চালক আকবার আলী ঘটনাস্থলে মারা যান। আর আহত হেলপারকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। তার বাড়ি চাপাইনবাবগঞ্জ। এখনো বিস্তারিত পরিচয় জানা যায়নি। তরিকুল ইসলাম আরো জানান, ট্রাক চালকের অসচেতনতার কারণে এই দুর্ঘটনাটি ঘটেছে। ট্রেনটি ট্রাক চালকের পাশেই আঘাত করে। যে কারণে তার শরীর ছিন্ন বিছিন্ন হয়ে গেছে। তিনি জানান, দুর্ঘটনার পর থেকে যশোর-বেনাপোল সড়কে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। যশোর শহরের রাস্তা হয়ে বিভিন্ন যানবাহন চলাচল করছে। স্থানীয়রা জানিয়েছেন, মুড়লী রেলক্রসিংয়ে একজন গেটম্যানের দায়িত্ব রয়েছে। কিন্তু তিনি ঘটনার সময় সেখানে ছিলেন না। এমনকি ট্রেন আসার সময় গেট খোলা থাকায় দুর্ঘটনাটি ঘটেছে বলে স্থানীয়দের অভিযোগ।

হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক অমিয় দাস জানান, আহত যুবককে অচেতন অবস্থায় হাসপাতালে আনা হয়। তার মাথা ও দুটি পায়ে প্রচন্ড আঘাতের চিহ্ন রয়েছে। আশঙ্কাজনক অবস্থায় ভর্তি করে সার্জারী ওয়ার্ডে পাঠানো হয়েছে। যশোর রেলওয়ে স্টেশন মাস্টার আইনাল হোসেন জানিয়েছেন, দুর্ঘটনায় পর থেকে খুলনার সাথে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ রয়েছে।