নন-ক্যাডার সহকারী সচিব হলেন ১৪ কর্মকর্তা

স্পন্দন নিউজ ডেস্ক : বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগের ১৪ জন প্রশাসনিক কর্মকর্তা (এও) এবং ব্যক্তিগত কর্মকর্তাকে (পিও) নন-ক্যাডার কোটায় সহকারী সচিব পদে পদোন্নতি দিয়েছে সরকার।

রোববার (২২ নভেম্বর) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এই পদোন্নতির আদেশ জারি করা হয়েছে।

সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সুপারিশের ভিত্তিতে এই ১৪ কর্মকর্তাকে সহকারী সচিব (ক্যাডারবহির্ভুত) করা হয় বলে আদেশে উল্লেখ করা হয়েছে।

পরবর্তী পদায়নের জন্য পদোন্নতিপ্রাপ্তদের জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে।

পদোন্নতি পাওয়া ব্যক্তিগত কর্মকর্তাদের মধ্যে আরও রয়েছেন- পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের মো. মহিউদ্দিন শামীম, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের এ কে এম গোলাম মাওলা, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের মো. মুর্শিদ আলম।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের ব্যক্তিগত কর্মকর্তা মো. মেহেদী হাসান, মুহাম্মদ জাহিদ হোসেন ও খন্দকার মমিনুর রহমানও পদোন্নতি পেয়েছেন।

প্রশাসনিক কর্মকর্তাদের মধ্যে বাণিজ্য মন্ত্রণালয়ের মো. সুলতান আহমেদ ও মো. বেলায়েত হোসেন ফারুকী, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মো. আমিনুর রহমান, অভ্যন্তরীণ সম্পদ বিভাগের মো. সুলতান উদ্দিন, মন্ত্রিপরিষদ বিভাগের মো. আশিকুর রহমান খান, রাষ্ট্রপতির কার্যালয়ের জনবিভাগের মুহাম্মদ মোয়াজ্জেম হোসেন, পানি সম্পদ মন্ত্রণালয়ের মোরশেদা বেগম, অর্থ বিভাগের জাহিদা খাতুন নন ক্যাডার সহকারী সচিব হিসেবে পদোন্নতি পেয়েছেন।

বিসিএস প্রশাসন ক্যাডারের সচিবালয়ে পদক্রমের শুরুর পদ হচ্ছে সহকারী সচিব।

নন-ক্যাডার ক্যাটাগরিতে উপ-সচিবের ৯টি, সিনিয়র সহকারী সচিবের ৫৭টি এবং সহকারী সচিবের ২১০টি পদ রয়েছে।