যশোরে করোনায় মৃত্যু আরও ১, নতুন শনাক্ত ১১

নিজস্ব প্রতিবেদক : যশোর নতুন করে আরও ১১ জনের কোভিড-১৯ নভেল করোনাভাইরাস শনাক্ত হয়েছে। শনিবার  পর্যন্ত জেলায় ৪৩৯৫ জন করোনায় আক্রান্ত হলেন। মৃতের সংখ্যা আরও ১ জন বেড়েছে।

সিভিল সার্জন অফিসের দায়িত্বপ্রাপ্ত তথ্য কর্মকর্তা ডা. রেহেনেওয়াজ জানিয়েছেন, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জেনোম সেন্টার থেকে ৮৫ জনের নমুনা পরীক্ষার ফলাফল আসে। তাতে ১০ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে বলে উল্লেখ করা হয়। এছাড়া খুলনা মেডিকেল কলেজের (খুমেক) ল্যাবে নমুনা পরীক্ষায় আরও ১ জনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব মিলেছে। দুই ল্যাবে শনাক্ত হওয়া ১১ জনের মধ্যে যশোর সদর উপজেলার ৯ জন ও শার্শা উপজেলার ২ জন রয়েছেন। ডা. রেহেনেওয়াজ আরও জানান, করোনায় আক্রান্ত হয়ে সর্বশেষ মারা গেছেন আব্দুর রউফ (৮০)। তিনি যশোর শহরের আরবপুর এলাকার বাসিন্দা। করোনার উপসর্গ নিয়ে গত ২৬ নভেম্বর নিজ বাড়িতে মারা যান আব্দুর রউফ। তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়। পরীক্ষায় প্রমাণিত হয়েছে তিনি করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। যবিপ্রবির এনএফটি বিভাগের চেয়ারম্যান ও পরীক্ষণ দলের সদস্য ড. শিরিন নিগার জানান, জেনোম সেন্টারে যশোরের ১০ জনের ছাড়াও মাগুরা জেলার ১৪  নমুনা পরীক্ষা করে ৬ জন, ঝিনাইদহ জেলার ১১ নমুনা পরীক্ষা করে ১ জন ও ঝিনাইদহ জেলার ১১ নমুনা পরীক্ষায়  ১ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। সব মিলিয়ে ১২১ জনের নমুনা পরীক্ষায় ১৮ জনের করোনা পজেটিভ ও ১০৩ জনের নেগেটিভ ফলাফল এসেছে।

যশোরের সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন জানান, এই পর্যন্ত ৪৩৯৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আর সুস্থ হয়েছেন ৪০৫৮ জন। মোট ৬২ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে খুলনার হাসপাতালে ৫ ও ঢাকার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৬ জন মারা যান। বাকিরা যশোরে মারা যান।