যশোর সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান উপনির্বাচন: প্রচারণায় প্রার্থীরা, ভোটারদের মধ্যে নেই প্রাণচাঞ্চল্য

নিজস্ব প্রতিবেদক  : ১০ ডিসেম্বর অনুষ্ঠিত হবে যশোর সদর উপজেলা পরিষদের সংরক্ষিত মহিলা ভাইসচেয়ারম্যান পদে উপনির্বাচন। নির্বাচনে প্রতিদ্বন্দ্বী দুই প্রার্থী অ্যাড, সেতারা খাতুন ও জ্যোৎ¯œা আরা মিলি গণসংযোগ অব্যাহত রাখলেও সাধারণ মানুষের বা দলীয় নেতাকর্মীর মধ্যে এখনো সৃষ্টি হয়নি কোনো রকম প্রাণচাঞ্চল্য। দলীয় প্রতীক না থাকায় কেন্দ্রে ভোটারদের উপস্থিতি নিয়ে দেখা দিয়েছে সংশয়। জেলা আওয়ামী লীগের সাবেক মহিলা সম্পাদক ও সাবেক মহিলা ভাইসচেয়ারম্যান অ্যাড, সেতারা খাতুন ‘হাঁস’ এবং জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জ্যোৎ¯œা আরা মিলি ‘কলস’ প্রতীক নিয়ে এই নির্বাচনে অংশ নিচ্ছেন। দুই প্রার্থীই জয়ের আসা নিয়ে ছুটছেন ভোটারের দ্বারে দ্বারে। দিচ্ছেন নানা প্রতিশ্রুতি। নির্বাচন নিয়ে আরবপুর ইউনিয়নের আশরাফুল ইসলাম লিটন বলেন, ঠিক বলতে পারছিনা ভোটের মাঠে যাব কিনা। তিনি বলেন শহরে এসে শুনেছি ১০ ডিসেম্বর অনুষ্ঠিত হবে এই নির্বাচন। এতে অংশ নিচ্ছেন আওয়ামী লীগের দুই নেত্রী। মার্কাও আলাদা। এই অবস্থায় নির্বাচন কেমন হবে তা বলা মুসকিল। অপর দিকে হামিদপুর ইউনিয়নের দেলোয়ার হোসেন বলেন, ভোটের প্রচারণা এখনো জমে ওঠেনি। প্রার্থীদের সাথে পরিচয়ও হয়নি গ্রাম পর্যায়ে ভোটারদের সাথে। এই অবস্থায় এ উপনির্বাচন। প্রকৃত পক্ষে ভোটারের মতের প্রতিফলন এ ভোটে হবে কিনা সন্দেহ।

এদিকে তফসিল অনুযায়ী ২৪ নভেম্বর প্রতীক বরাদ্দের পর থেকে দুই প্রার্থীই জনসংযোগের মধ্যদিয়ে ভোটারদের সাথে কুশল বিনিময় এবং ভোট প্রার্থনা অব্যাহত রেখেছেন। প্রার্থীদ্বয়ের পক্ষে প্রচার মাইকও বের হচ্ছে প্রতিদিন। বেলা ২ টা থেকে রাত ৮টা পর্যন্ত চলে এই প্রচারণা। হাতে গোনা কর্মী নিয়ে প্রতীক সম্বলিত লিফলেট হাতে প্রার্থী  অ্যাড, সেতারা খাতুন ও জ্যোৎ¯œা আরা মিলি কারো অপেক্ষা না করে ছুটছেন শহর থেকে ইউনিয়নে ইউনিয়নে।

রোববারও ‘হাঁস’ প্রতীকের প্রার্থী অ্যাড, সেতারা খাতুন ও ‘কলস’ প্রতীকের প্রার্থী জ্যোৎ¯œা আরা মিলি নেতাকর্মীকে সাথে নিয়ে বিভিন্ন স্থানে গনসংযোগ করেছেন। এসময় তারা ভোটের পরে পাশে থাকারসহ নানা প্রতিশ্রুতি  ব্যক্ত করেছেন।

উপ-নির্বাচনের ৯ দিন বাকি থাকায় প্রচার-প্রচারনায় ব্যস্ত সময় পার করছে নির্বাচনের দুই প্রার্থী। উপজেলার বিভিন্ন ইউনিয়নে কর্মী সমাবেশ ও গণসংযোগ করেন ‘হাঁস’ প্রতীকের প্রার্থী ও সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট সেতারা খাতুন। এ সময় ভোটারদের মাঝে হাঁস প্রতীকে ভোট প্রার্থনা করেন। ‘কলস’ প্রতীকের প্রার্থী জ্যোৎ¯œা আরা মিলি যশোর শহরের কাজী পাড়া কাঁঠালপাড়ায় ‘কলস প্রতীকের প্রধান নির্বাচনী কার্যালয়ের উদ্বোধন করেন। এ সময় তিনি আওয়ামী লীগসহ তার কর্মী সমর্থককে ঐক্যবদ্ধ হয়ে কলস প্রতীকে ভোট করার আহ্বান জানান। সেই সাথে ‘কলস’ প্রতীককে বিজয়ী করতে ভোটারদের দ্বারে দ্বারে গণসংযোগ চালিয়ে যেতে বলেন। আওয়ামী লীগ নেতা কাজী দেলোয়ার হোসেন, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম মাহমুদ হাসান, জেলা যুবলীগনেতা তৌহিদ চাকলাদার ফন্টু, ৪ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লোকমান হোসেন, পৌর কাউন্সিলর নাসিমা আক্তার জলি, মহিলা আওয়ামী লীগের নেত্রী মাজেদা পারভীন, জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম জুয়েল, সাবেক সহসভাপতি এসএম নিয়ামত উল্লাহ, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি রওশন ইকবাল শাহীসহ মহিলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ তার সাথে ছিলেন।