বেনাপোলে রাজস্ব কর্মকর্তাদের মানববন্ধন ও বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক: রাজস্ব ও সহকারী রাজস্ব কর্মকর্তার সঙ্গে দুর্ব্যবহার ও শারীরিকভাবে লাঞ্চিত করায় ঢাকার কেরানিগঞ্জের পানগাঁও কাস্টমস হাউজের যুগ্মকমিশনার মো. লুৎফুল কবিরকে অবিলম্বে অব্যাহতি ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করছে খুলনা, যশোর, বেনাপোল কাস্টমস, এক্সাইজ অ্যান্ড ভ্যাট এক্সিকিউটিভ অফিসার্স অ্যাসোসিয়েশন (খুকাএভ) কর্মকর্তারা।

সোমবার সকালে বেনাপোল কাস্টমস হাউজের সামনে এই মানববন্ধন ও বিক্ষোভ করেন তারা। এ ঘটনায় সকাল ৯টা থেকে ১২ টা পর্যন্ত কাস্টমস ও বন্দরের শুল্কায়নসহ সকল কার্যক্রম বন্ধ থাকে।

বিক্ষোভকারীরা জানান, যুগ্ম কমিশনার মো. লুৎফুল গত বুধবার অফিস রুমে সহকারী রাজস্ব কর্মকর্তাদের সামনে এক রাজস্ব কর্মকর্তার সঙ্গে অসদাচরণ করেন। এ সময় ওই কর্মকর্তাকে থাপ্পড় দিয়ে তার ফাইল ছিঁড়ে ফেলেন লুৎফুল। ঘটনার ৫ দিন পেরিয়ে গেলেও এনবিআর থেকে তার বিরুদ্ধে কোনো শাস্তিমূলক ব্যবস্থা না নেয়ায় সারাদেশে সহকারী কর্মকর্তা ও রাজস্ব কর্মকর্তাদের মধ্যে তীব্র ক্ষোভ বিরাজ করছে।

খুকাএভ এর বেনাপোলের সাধারণ সম্পাদক দেলোয়ার হোসনে জানান, শিগগিরই যুগ্ম কমিশনার মো. লুৎফুল কবিরের অব্যাহতিসহ দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছেন তারা। আর দাবি আদায় না হলে সাময়িক কর্মবিরতিসহ আরও কর্মসূচি দেয়া হবে বলে জানান তারা।

এ সময় খুকাএভের বেনাপোলের রাজস্ব অফিসার নঈম মিরস, শহিদুল ইসলাম, রফিকুল ইসলাম, সাইফুর রহমান মামুনসহ সকল কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।