যশোরে যুবলীগের বিক্ষোভ মিছিল

নিজস্ব প্রতিবেদক : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষ্কর্য স্থাপন নিয়ে একটি ধর্মীয় সাম্প্রদায়িক গোষ্ঠীর অনাহুত বিতর্ক সৃষ্টির প্রতিবাদে যশোরে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। সোমবার বিকেলে জেলা, সদর উপজেলা ও শহর যুবলীগের উদ্যোগে বের হয় এ বিক্ষোভ মিছিল। মিছিলটি শহরের প্রাণকেন্দ্র দড়াটানা থেকে বের হয়ে শহর প্রদক্ষিণ করে চৌরাস্তা মোড়ে পথসভার মধ্যদিয়ে শেষ হয়।

এ সময় বক্তব্য রাখেন, জেলা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি সৈয়দ মুনির হোসেন টগর, সাংগঠনিক সম্পাদক মঈনুদ্দিন মিঠু, জাহিদুর রহমান লাবু, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক মাজহারুল ইসলাম মাজহার, শহর যুবলীগের আহবায়ক মাহামুদুল হাসান মিলু প্রমুখ।

এ সময় নেতৃবৃন্দ বলেন, মূর্তি আর ভাস্কর্য এক নয় অথচ বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে একটি সাম্প্রদায়িক গোষ্ঠী ইসলামের অপব্যাখ্যা দিয়ে ধর্মপ্রাণ মানুষের মনে বিভ্রান্ত ছড়ানো অপচেষ্ঠা চলাচ্ছে। নেতৃবৃন্দ বলেন, বিশ্বের দেশে দেশে রাষ্ট্রনায়কসহ বরেণ্য নেতাদের ভাস্কর্য রয়েছে। বাংলদেশে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানে ভাস্কর্য থাকবে এটায় স্বাভাবিক। নেতৃবৃন্দ ভাস্কর্য নিয়ে বিভ্রান্তকারীদের রুখতে যুবলীগ নেতাকর্মীকে রাজপথে থাকার আহবান জানান।

জেলা যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, জেলা যুবলীগ নেতা এসএম রবি সিদ্দিকী, নাজমুল হুদা পরিন, সুবল রায়, বিপ্লব রায়, কেরামত আলীসহ যুবলীগের শীর্ষনেতৃবৃন্দ  এ সময়  উপস্থিত ছিলেন।