চৌগাছা পৌর নির্বাচনে প্রার্থী ঘোষণা ছাড়াই আওয়ামী লীগের সভা শেষ

চৌগাছা (যশোর) প্রতিনিধি : আসন্ন পৌরসভা নির্বাচন উপলক্ষে যশোরের চৌগাছায় আওয়ামী লীগের প্রার্থী বাছাই উপলক্ষে জরুরিসভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকালে ডিভাইন সেন্টারে পৌর আওয়ামী লীগের উদ্যোগে এ সভা অনুষ্ঠিত হয়। তবে একাধিক প্রার্থী মনোনয়ন চাওয়ায় প্রার্থী ঘোষণা ছাড়াই রাতে সভা শেষ হয়। জেলা ও উপজেলা আওয়ামী লীগের শীর্ষ নেতৃবৃন্দ বসে পরে প্রার্থী ঘোষণা করবেন বলে দলীয় সূত্র নিশ্চিত করেছেন।

সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যশোর জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম মিলন। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও যশোর-৬ আসনের সংসদ সদস্য শাহীন চাকলাদার, যশোর-২ আসনের সংসদ সদস্য মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অবঃ) ডাক্তার নাসির উদ্দিন।

দলীয় একাধিক সূত্র জানিয়েছে, পৌর নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেতে বর্তমান পৌর মেয়র নুর উদ্দিন আল মামুন হিমেলসহ অন্তত ৯ জন আবেদন করেন। আবেদনকারী অন্যরা হলেন, উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য বিশিষ্ঠ ব্যবসায়ী জসিম উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান এসএম হাবিবুর রহমানের স্ত্রী রোকেয়া রহমান, সাবেক পৌর কাউন্সিলর আব্দুল মুজিদ, জেলা পরিষদ সদস্য শায়লা জেসমিন, নাছিমা খানম,রেজোয়ান হাবিব আলিফ, দেওয়ান তৌহিদুর রহমান ও সিদ্দিকুর রহমান।

প্রার্থী তালিকা লম্বা হওয়ায় সভায় উপস্থিত নেতৃবৃন্দ চরম বিপাকে পড়েন। দফায় দফায় বৈঠক করেন তালিকা কাটছাট করে অন্তত ৩ সদস্যের একটি তালিকা কেন্দ্রে পাঠানোর জন্য। কিন্তু বিকাল গড়িয়ে সন্ধ্যা তারপর রাত অবশেষে প্রার্থী চূড়ান্ত না হওয়ায় নেতৃবৃন্দ সভা শেষ করে সভাস্থল ত্যাগ করেন। দ্রুত সময়ের মধ্যে জেলা ও উপজেলার শীর্ষ নেতারা বসে একটি ছোট তালিকা করে তা কেন্দ্রে পাঠাবেন বলে দলীয় সূত্র জানিয়েছেন। এদিকে সভা থেকে দলীয় প্রার্থীর তালিকা ঘোষণা না হওয়ায় মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

সভায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা এস এম হাবিবুর রহমান, সাধারণ সম্পাদক মেহেদী মাসুদ চৌধুরী, শহীদ মসিয়ুর রহমানের ভ্রাতুস্পুত্র ও উপজেলা আওয়ামী লীগের প্রবীণ নেতা আলিকদর মোহাম্মদ সামছুজ্জামান, জেলা আওয়ামী লীগের সাবেক উপদফতর সম্পাদক অহিদুল ইসলাম দরফদার, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি শহিদুল ইসলাম, সহসভাপতি সিরাজুল ইসলাম রাজ, আতিয়ার রহমান ও আলতাপ হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক এস এম সাইফুর রহমান বাবুল, উপজেলা চেয়ারম্যান ড. মোস্তানিছুর রহমান, ঝিকরগাছা উপজেলা চেয়ারম্যান মনিরুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান ও আওয়ামী যুবলীগের আহ্বায়ক দেবাশীষ মিশ্র জয়, মহিলা ভাইস চেয়ারম্যান নাজনীন নাহার, পৌর মেয়র নূর উদ্দীন আল মামুন হিমেল, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক ও উপজেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাড.শাহীনূর আলম শাহীন, সাংগঠনিক সম্পাদক অবাইদুল ইসলাম সবুজ ও হুমায়ুন কবির সোহেল, চুড়ামনকাটি ইউপি চেয়ারম্যান আব্দুল মান্নান মুন্না, আওয়ামী লীগ নেতা শাহাবুদ্দীন চুনু বড়মিয়া, সানোয়ার হোসেন বকুল প্রমুখ উপস্থিত ছিলেন।