পুলিশের দুর্নীতি ও স্বজনপ্রীতি থাকবে না : যশোর পুলিশ সুপার

এখন সময়: শনিবার, ২০ এপ্রিল , ২০২৪, ০৪:৫১:৩৮ এম

নিজস্ব প্রতিবেদক : যশোরের পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার বলেছেন মাদক, পুলিশের দুর্নীতি ও মাঠ পর্যায়ে পুলিশের কোনো স্বজনপ্রীতি থাকবে না। যশোরে কোনো মাদক কারবারির সাথে পুলিশের কোনো রূপ ঘনিষ্ঠতা বা যোগযোগের তথ্য পেলেই ব্যবস্থা নেয়া হবে।  কোনো পুলিশ সদস্য দুর্নীতি করলে তার বিরুদ্ধে তাৎক্ষণিক তদন্তপূর্বক প্রশাসনিক ব্যবস্থা নেয়া হবে।

শনিবার সকাল সাড়ে ১০টার দিকে জেলা পুলিশ সুপারের কার্যালয়ে যশোরের কর্মরত সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভায় এই কথা বলেন।

তিনি বলেছেন, মাঠ পর্যায়ের কোনো কর্মকর্তা যদি কোনো সাধারণ মানুষের সাথে দুর্ব্যবহার করে বা কোনো অনৈতিক প্রস্তাব দিয়ে থাকে সেই বিষয়টিও গুরুত্বের সাথে দেখা হবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে পুলিশ সুপার বলেছেন, চুরি রোধে সমাজের সকলকে এগিয়ে আসতে হবে। বিট পুলিশিং কর্মকর্তারা ঠিকমত পেশাগত দায়িত্ব পালন করছে কি-না তা নজরদারিতে থাকবে। এছাড়া সন্ত্রাসী বাহিনী বা বাহিনী প্রধান বা কোনো দুষ্ট রাজনৈতিক নেতাকার্মীর সাথে কোনো দহরম সম্পর্ক স্থাপনকারী পুলিশের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে। তিনি প্রয়োজনে গোপনে তার (পুলিশ সদস্যের) কাছে নাম দেয়ার জন্য সাংবাদিকদের আহবান জানান।

সাম্প্রতিক সময়ে পেশাগত কারণে সাংবাদিকদের পুলিশের বক্তব্য দেয়া নিয়ে যে দুরত্ব সৃষ্টি হয়েছে তা দ্রুতই সমাধান করার আশ্বাস দিয়ে বলেন, নতুন কোনো কর্মকর্তাকে দায়িত্ব দিয়ে সাংবাদিকদের পেশাগত কাজে সহযোগিতা করা হবে। কোনো ভারপ্রাপ্ত কর্মকর্তা প্রেসকে বক্তব্য দিতে পারবেন না এটা সেন্ট্রালই সিদ্ধান্ত। পুলিশে নতুন মুখপাত্র এলেই সব সমাধান হয়ে যাবে।

সভায় সাংবাদিকরা বিভিন্ন পুলিশ স্টেশনে দায়িত্বপ্রাপ্ত পুলিশ সদস্যরা ভুক্তভোগীদের সহযোগিতা  না করা, যশোর শহরের যানজট নিরসন, মোটরসাইকেল, রিকসা, ভ্যানে এলইডি লাইটের ব্যবহার হওয়ায় সমস্যার কথা তুলে ধরেন। পুলিশ সুপারও সমস্যা গুলো চিহ্নিত করে ব্যবস্থা নেয়ার ব্যাপারে আশ্বস্ত করেন।

মতবিনিময় সভায় আলোচনা করেন প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, সম্পাদক এসএম তৌহিদুর রহমান, যশোর সাংবাদিক ইউনিয়নের সভাপতি ফারাজী আহমেদ সাঈদ বুলবুল, সাধারণ সম্পাদক এইচআর তুহিন, সাংবাদিক ইউনিয়ন যশোরের সাধারণ সম্পাদক আকরামুজ্জামান, বিটিভির জেলা প্রতিনিধি ওহাবুজ্জামান ঝন্টু, ডিবিসির সাকিরুল কবীর রিটন, গ্রামের কাগজের সহকারী সম্পাদক জাহিদ আহমেদ লিটন, দৈনিক স্পন্দনের নিজস্ব প্রতিবেদক কাজী আশরাফুল আজাদ, প্রথম আলোর জেলা প্রতিনিধি মনিরুল ইসলাম, সময় টিভির জেলা প্রতিনিধি জুয়েল মৃধা, একাত্তর টিভির জেলা প্রতিনিধি এসএম ফরহাদসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেট্রনিক্স মিডিয়ার কর্মীরা।