যবিপ্রবির সঙ্গে জার্মানির টিএইচএম বিশ্ববিদ্যালয়ের সমঝোতা স্মারক সই

এখন সময়: শুক্রবার, ১৯ এপ্রিল , ২০২৪, ০৩:৩৫:০৬ এম

প্রেসবিজ্ঞপ্তি: বাংলাদেশের যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) সঙ্গে টিএইচএম ইউনিভার্সিটি অব অ্যাপলায়েড সায়েন্স এর মধ্যে একটি সমঝোতা স্মারক (এমএইউ) সই হয়েছে।

যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মো: আনোয়ার হোসেন এবং টিএইচএম ইউনিভার্সিটি অব অ্যাপ্লায়েড সায়েন্সেস প্রেসিডেন্ট প্রফেসর ড. ম্যাথিয়াস উইলিয়ামস গত ১৬ মে সোমবার দুপুরে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এই সমঝোতা স্মারকে সই করেন। দুই বিশ^বিদ্যালয়ের প্রতিনিধি দল ভার্চুয়াল প্ল্যাটফর্ম জুমের মাধ্যমে সমঝোতা স্মারক অনুষ্ঠানে যুক্ত ছিলেন।

সমঝোতা স্মরক সইয়ের ফলে দুই প্রতিষ্ঠান যৌথভাবে সম্মেলন, সভাসহ বিভিন্ন একাডেমিক কার্যক্রম পরিচালনা করতে পারবে। শিক্ষা ও গবেষণার জন্য দুই প্রতিষ্ঠানের মধ্যে শিক্ষক ও স্টাফ বিনিময় এবং যৌথভাবে শিক্ষা ও প্রশিক্ষণ কর্মসূচি গ্রহণ করতে পারবে।

দুই প্রতিষ্ঠানের মধ্যে মধ্যস্থতা করেন যবিপ্রবির হয়ে কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. সৈয়দ মো. গালিব এবং টিএইচএম ইউনিভার্সিটি অব অ্যাপ্লায়েড সায়েন্সের গণিত বিভাগের অধ্যাপক ড. রহমাতুল্লাহ খন্দকার।

এ সময় যবিপ্রবির কোষাধ্যক্ষ অধ্যাপক মো. আব্দুল মজিদ, রেজিস্ট্রার প্রকৌশলী মো. আহসান হাবীব, কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. আলম হোসেন, সহকারী অধ্যাপক মো. ইয়াসির আরাফাত. ড. মো. নাসিম আদনান, অতীশ কুমার দীপংকর, রোমানা রহমান ইমা, প্রভাষক মোস্তাফিজুর রহমান আকন্দ, ড. এ. এফ. এম. শাহাবউদ্দীন, মো. সালাহউদ্দীন কবীর ও মেহেদী হাসান প্রমুখ উপস্থিত ছিলেন। এ ছাড়া টিএইচএম ইউনিভার্সিটি অব অ্যাপ্লায়েড সায়েন্সের এমওইউ সইয়ের বিষয়ে বিভিন্ন দপ্তর ও বিভাগ সংক্রান্ত গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ ভার্চুয়ালি সংযুক্ত ছিলেন।