শালিখায় বন্ধ হাসপাতালে অপারেশনে কিশোরীর মৃত্যু, সিলগালা

এখন সময়: শুক্রবার, ২ ডিসেম্বর , ২০২২ ২১:৩৬:২৯ pm

শালিখা (মাগুরা) প্রতিনিধি: শালিখার আড়পাড়া বাজারে বন্ধ আল হেরা প্রাইভেট হাসপাতালে অপারেশনে কিশোরীর মৃত্যু হয়েছে। এ ঘটনায় ওই হাসপাতাল সিলগালা করা হয়েছে। পুলিশ হাসপাতালের মালিকের স্ত্রী ও মাগুরার ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স কারিমুন নেছাকে গ্রেফতার করেছে।

জানা গেছে, রোববার সকালে উপজেলার পুকুরিয়া গ্রামের নাজমুল মোল্লার (৬ষ্ঠ শ্রেণির) ১২ বছরের কন্যা নির্জলা খাতুনের অ্যাপেন্ডিক্স অপারেশন করা হয়। এরপর তার অবস্থায় খারাপ হওয়ায় তাকে যশোর ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে নেয়ার পরামর্শ দেয়া হয়। তাকে নিয়ে যশোরে যাওয়ার সময় কিশোরীর মৃত্যু হয়। নির্জলা খাতুনের মৃত্যুর সংবাদ ছড়িয়ে পড়লে তার পরিবার ও এলাকার লোক ক্লিনিকটি ঘেরাও করে। পরবর্তীতে মাগুরা সিভিল সার্জন শহীদুল্লাহ দেওয়ান ও শালিখা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বিশারুল ইসলাম উপস্থিত হন।

মাগুরা সিভিল সার্জন শহীদুল্লাহ দেওয়ান জানান, গত ২৯ মে এই ক্লিনিকে বন্ধ করে দেয়ার পরও অবৈধভাবে এই ক্লিনিকটি কার্যক্রম চালিয়ে যেতে থাকে। গণমাধ্যাম কর্মীরা ক্লিনিক মালিকের স্ত্রী কারিমুন নেছার কাছে অপারেশন করা ডাক্তারের নাম জানতে চাইলে তিনি নামটি এড়িয়ে যান। সরকারি দিক নির্দেশনা না মানার কারণে প্রাইভেট হাসপাতালটি সিলগালা করেন প্রশাসন।