কোটচাঁদপুর পৌরসভায় ৭৯ কোটি টাকার বাজেট ঘোষণা

এখন সময়: বুধবার, ৭ ডিসেম্বর , ২০২২ ১৬:৪৩:৫৪ pm

কোটচাঁদপুর (ঝিনাইদহ) প্রতিনিধি: কোটচাঁদপুর পৌরসভার ২২-২৩ অর্থ বছরের প্রায় ৭৯ কোটি টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। বুধবার দুপুরে বর্তমান পৌর মেয়র সহিদুজ্জামান সেলিম ঢাকায় চিকিৎসাধীন থাকায় তিনি ভার্চুায়ালি যুক্ত হয়ে এ বাজেট ঘোষণা করেন। প্যানেল মেয়র সোহেল আরমানের সভাপতিত্বে পৌরসভার সম্মেলন কক্ষে এ বাজেট আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হয়।

 এ সময় প্যানেল মেয়র-২ জাহিদ হোসেন, পৌর নির্বাহী কর্মকর্তা এএফএম এনামুল হক, নির্বাহী প্রকৌশলী এমএম মামুনুর রশিদ, কাউন্সিলরবৃন্দ, সুধীজন ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

বাজেটে রাজস্ব খাত থেকে ৮ কোটি ৬ লক্ষ ৩৩ হাজার ৭শ’ ৭ টাকা ও উন্নয়ন খাত থেকে ৭০ কোটি ৮৬ লক্ষ ৭১ হাজার ৬শ’ ১৪ টাকা আয় ধরা হয়েছে। ঘোষিত নীট বাজেটের পরিমাণ ৭৮ কোটি ৯৩ লক্ষ ৫ হাজার ৩শ’ ৪৫ টাকা। এর মধ্যে কোটচাঁদপুর উন্নয়ন প্রকল্প থেকে ৫০ কোটি ও কুয়েত ফান্ড থেকে ২৫ কোটি টাকা অর্থায়নের কথা উল্লেখ করা হয়। বাজেট অনুষ্ঠান শেষে পৌর কার্যালয়ে পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের আয়োজনে অপর এক অনুষ্ঠানে অসুস্থ মেয়র সহিদুজ্জামান সেলিমের সুস্থতা কামনায় আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

প্যানেল মেয়র সোহেল আরমানের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন প্যানেল মেয়র-২ জাহিদ হোসেন, আব্দুল মাজেদ, মাহবুবুল আলম হানিফ, নির্বাহী প্রকৌশলী এমএম মামুনুর রশিদ, সাংবাদিক কামাল হাওলাদার ও কর্মচারীদের পক্ষে সেকেন্দার আলী। আলোচনা শেষে অনুষ্ঠিত দোয়া মাহফিল পরিচালনা করেন মাও: রবিউল ইসলাম।