কেশবপুরে বিজ্ঞানী ড. আব্দুল আজিজকে সংবর্ধনা

এখন সময়: সোমবার, ৩ অক্টোবর , ২০২২ ১৪:০০:৩২ pm

মিলন দে, কেশবপুর (পৌর) : কেশবপুরের কৃতি সন্তান পাটখড়ি হতে কার্বন প্রস্তুত ও চিত্রাঙ্কনের রংসহ বহুবিধ ব্যবহারের উদ্ভাবক বিজ্ঞানী ও গবেষক ড. আব্দুল আজিজকে চারুপীঠ আর্ট স্কুলের উদ্যোগে সংবর্ধনা দেয়া হয়।

কেশবপুর চারুপীঠ আর্ট স্কুলের প্রধান উপদেষ্টা অধ্যাপক মশিউর রহমানের সভাপতিত্বে কেশবপুর প্রেসক্লাবের হলরুমে শনিবার বিকেলে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে ড. আব্দুল আজিজের হাতে প্রধান অতিথি হিসেবে সম্মাননা স্মারক তুলে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এম এম আরাফাত হোসেন। সংগঠনের পরিচালক উৎপল দের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য দেন উপজেলা ঘাতক দালাল নির্মূল কমিটির আহ্বায়ক অ্যাডভোকেট আবু বকর সিদ্দিকী, কেশবপুর সরকারি পাইলট উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের অধ্যক্ষ আছাদুজ্জামান, সহকারী প্রধান শিক্ষক প্রবীর সরকার, উপজেলা রিসোর্স সেন্টারের ইনস্ট্রাক্টর রবিউল ইসলাম, কেশবপুর প্রেসক্লাবের সভাপতি আশরাফ-উজ-জামান খান, সাধারণ স¤পাদক জয়দেব চক্রবর্ত্তী, উপজেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সহসভাপতি শেখ শাহীন, প্রধান শিক্ষক রেজাউল ইসলাম, সহকারী প্রধান শিক্ষক প্রবীর দত্ত, সহকারী প্রধান শিক্ষক আব্দুস সালাম ও সাংবাদিক আশরাফুজ্জামান। বিজ্ঞানী ও গবেষক ড. আব্দুল আজিজকে সম্মাননা স্মারক এবং উত্তরীয় পরিয়ে দেয়া হয়।

ড. আব্দুল আজিজ সৌদি আরবের কিং ফাহাদ ইউনিভার্সিটি অব পেট্রোলিয়াম এন্ড মিনারেলসে বিজ্ঞানী ও গবেষক হিসেবে কর্মরত রয়েছেন। তিনি পাটখড়ি হতে কার্বন প্রস্তুত ও চিত্রাঙ্কনের রংসহ বহুবিধ ব্যবহারের উদ্ভাবক হিসেবে ব্যাপক পরিচিতি পেয়েছেন। তার বাড়ি কেশবপুরের মোমিনপুর গ্রামে।

একই অনুষ্ঠানে বিজ্ঞানী ও গবেষক ড. আব্দুল আজিজের উৎপাদিত কার্বনের জলরং দিয়ে অনুষ্ঠিত চিত্রাঙ্কন উৎসবে বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ।