শেকড় যশোরের ‘আনন্তর্য তর্জনী’মঞ্চস্থ হবে ২১ আগস্ট

এখন সময়: মঙ্গলবার, ১৬ এপ্রিল , ২০২৪, ০৯:৩২:২৪ পিএম

নিজস্ব প্রতিবেদক : শেকড় যশোরের প্রযোজনা থিয়েটার কোরিওগ্রাফি ড্রামা ‘আনন্তর্য তর্জনী’। মঞ্চস্থ হবে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আগামী ২১ আগস্ট সন্ধ্যা সাতটায়।

বুধবার প্রেসক্লাব যশোর মিলনায়তনে এ থিয়েটার কোরিওগ্রাফি ড্রামা মঞ্চস্থ বিষয়ে শেকড় যশোরের উদ্যোগে অবহিতকরণ এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন ও লিখিত বক্তব্য পাঠ করেন শেকড় সাধারণ সম্পাদক রওশন আরা রাসু। প্রধান অতিথি ছিলেন শেকড় সভাপতি অ্যাঞ্জেলা গোমেজ।

সংবাদ সম্মেলনে জানানো হয়- ‘৭৫ সালের ১৫ আগস্ট ছোট্ট রাসেলসহ বঙ্গবন্ধুর পুরো পরিবারকে হত্যা করে স্বাধীনতাবিরোধীরা রচনা করে ইতিহাসের নিকৃষ্টতম নারকীয় হত্যাযজ্ঞ। কিন্তু সৌভাগ্যক্রমে প্রাণে বেঁচে যায় বঙ্গবন্ধু তনয়া শেখ হাসিনা ও শেখ রেহেনা। পঁচাত্তর পরবর্তী অস্তমিত স্বাধীনতার সূর্যকে আবার আলোর দিশারি হয়ে বিশ্ব দরবারে তুলে ধরতে বঙ্গবন্ধুর অসমাপ্ত সোনার বাংলা বিনির্মাণে এগিয়ে আসেন শেখ হাসিনা।  কিন্তু ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড ছুঁড়ে দেশে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে নেতৃত্বশূন্য করার লক্ষ্য নিয়ে রচিত হয় আরেক নিকৃষ্ট কালো অধ্যায়। এ দুটি ঘটনাই একসূত্রে গাঁথা এবং একই কুশিলবদের রচিত পটভূমি। সে ভাবনার পটভূমিকে কেন্দ্র করে শেকড়ের এবারের প্রযোজনা থিয়েটার কোরিওগ্রাফি ড্রামা ‘আনন্তর্য তর্জনী’। নাটকটির ভাবনা ও পরিকল্পনায় রয়েছেন শাহেদুল ইসলাম, পরিচালনা ও নির্দেশনা আমিনুল আশরাফ ও তাহরীমা আরাফাত প্রিয়াংকা, সহকারী নির্দেশনা মুকিতুর রহমান মামুন, আবহ সংগীতে আছেন রণি শীল, গবেষণা ও স্ক্রিপ্ট লিখেছেন তালহা ধ্রুব। সংবাদ সম্মেলন থেকে নাটকটি উপভোগ করতে সকলের প্রতি আহ্বান জানানো হয়।