হরিণাকুণ্ডুতে মহানবী (স:) কে নিয়ে অবমাননা, আসামি গ্রেফতার

এখন সময়: শুক্রবার, ১৯ এপ্রিল , ২০২৪, ০৬:১৪:১০ এম

ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহ হরিণাকুণ্ডুতে মহানবী (স:) কে নিয়ে অবমাননাকর মন্তব্যের প্রতিবাদে ফুঁসে উঠেছে জনতা। এই ঘটনায় হরিণাকুণ্ডু থানায় বাদী হয়ে মামলা করেছেন হরিণাকুন্ডু ইমাম পরিষদের সাধারণ সম্পাদক মাওলানা তৈয়বুর রহমান। মামলা নথিভুক্ত হওয়ার মাত্র ১ ঘন্টার মধ্যে ঢাকা থেকে অভিযুক্ত হাসান মেহেদীকে গ্রেফতার করা হয়েছে। শৈলকুপা-হরিণাকুন্ডু সার্কেলের সহকারী সার্কেল অমিত বর্মণ এ তথ্য নিশ্চিত করেছেন।

জানাগেছে, হরিণাকুণ্ডু থানার নারায়ণকান্দি গ্রামের মৃত ইউসুফের ছেলে হাসান মেহেদী ঢাকার পোশাক কারখানায় চাকরি করেন। হরিণাকুণ্ডুর এক যুবকের ফেসবুক পোস্টের কমেন্টে নিজের এ মন্তব্যে মহানবী (স:)কে চরিত্রহীন হিসেবে বিদ্বেষ ছড়ান। এই মন্তব্যের পরে অনেকে এটা ভুলবশতঃ কিনা জানতে মোবাইলে ফোন দিলে তিনি নিজের বক্তব্য জেনে বুঝেই করেছেন এবং এই মন্তব্য ডিলিট করবেন না বলে জানান। শুক্রবার এই মন্তব্যের পরে সোশ্যাল মিডিয়ায় মন্তব্যের স্ক্রিনশর্ট ছড়িয়ে পড়লে মুসলিমদের মধ্যে ক্ষোভ ছড়িয়ে পরে। শনিবার বিকেলে হরিণাকুন্ডু দোয়েল চত্বরে এক প্রতিবাদ কর্মসূচির ডাক দেয় মুসলিম উম্মাহর ব্যানারে। শনিবার দুপুরে শৈলকুপা-হরিণাকুন্ডু সার্কেলের সহকারী পুলিশ সুপার অমিত কুমার বর্মণ হরিণাকুণ্ডুতে গিয়ে উত্তেজিত জনতার সাথে কথা বলে মামলা নেয়ার আশ্বাস দেন। তার আশ্বাসে ৩ দিনের জন্য কর্মসূচি স্থগিত করা হয়।

এদিকে খোঁজ নিয়ে জানা গেছে, হাসান মেহেদীর ভাতিজা ২০১৩ সালে বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি করলে কলেজ কর্তৃপক্ষ তার ছাত্রত্ব বাতিল করে। হাসান মেহেদীসহ কিছু লোক হরিণাকুণ্ডুতে আলাদা একটি ধর্ম পালন করেন বলে স্থানীয়রা জানিয়েছেন। এদিকে এই ঘটনাকে কেন্দ্র করে যাতে কোনো সহিংসতা না ঘটে সেই দিকে সতর্ক অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বলে জানা গেছে।