প্রতিষ্ঠিত হওয়া মানে গাড়ি বাড়ি থাকা না : ইবি উপাচার্য

এখন সময়: শুক্রবার, ৯ ডিসেম্বর , ২০২২ ০২:১৩:০৮ am

ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) উপাচার্য প্রফেসর ড. শেখ আবদুস সালাম বলেছেন, প্রতিষ্ঠিত হওয়া মানে শুধু গাড়ি বাড়ি থাকা না। প্রতিষ্ঠিত হওয়া মানে আপনার পাশে যে মানুষটি থাকবে সে যেন ঘ্রাণ শুকে বুঝতে পারে আপনার পৃথক অর্জন, ব্যক্তিত্ব এবং জ্ঞান ভাণ্ডার রয়েছে। যেগুলোর মাধ্যমে অন্য দশজন মানুষ থেকে আপনাকে পৃথক এক ব্যক্তি হিসেবে যেন অন্যরা চিহ্নিত করতে পারে।

সোমবার (১৯ সেপ্টেম্বর) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের নবীন বরণ ও বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। দিনব্যাপী এই অনুষ্ঠানে স্পন্সর করেন কুষ্টিয়া অ্যারিস্টো কম্পিউটার ।

বিভাগের সভাপতি প্রফেসর ড. রবিউল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন প্রফেসর ড. তানজীমা পারভীন। এসময় বিভাগের শিক্ষক প্রফেসর ড. আহসান-উল-আম্বিয়া, মো. ইব্রাহিম আব্দুল্লাহ, অ্যাসোসিয়েট প্রফেসর জয়শ্রী সেন, অ্যাসোসিয়েট প্রফেসর ড. হাবিবুর রহমান, অ্যাসোসিয়েট প্রফেসর ড. শহীদুল ইসলাম ও অ্যাসিস্ট্যান্ট প্রফেসর আতিকুর রহমানসহ অন্যরা উপস্থিত ছিলেন

উপাচার্য ড. শেখ আবদুস সালাম আরও বলেন, যারা পড়াশুনা শেষ করে চলে যাচ্ছেন, আমরা তাদেরকে বিদায় না দিয়ে সামনের দিকে আরো একটু এগিয়ে দিচ্ছি। আপনারা চলে যাচ্ছেন মানে এই অঙ্গন থেকে চলে যাচ্ছেন। আপনি পৃথিবীর যেখানেই থাকেন না কেনো অন্তরচক্ষু দিয়ে সবসময় এই অঙ্গনকে দেখতে পাবেন।