মাগুরায় খেলার মাঠ দখলমুক্তের দাবিতে মানববন্ধন, স্মারকলিপি

এখন সময়: শুক্রবার, ৯ ডিসেম্বর , ২০২২ ০১:৩০:১৯ am

মাগুরা প্রতিনিধি : দুইশত বছরের প্রাচীন খেলার মাঠ দখল মুক্ত করে সংস্কারের দাবিতে মাগুরায় মানববন্ধন ও স্মারকলিপি দিয়েছে সদর উপজেলার মঘি ইউনিয়নের ৪নম্বর ওয়ার্ডের আড়–য়াকান্দি গ্রামের কিশোর ও যুবকেরা। মঙ্গলবার দুপুরে চৌরঙ্গীর মোড় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধনে ওই এলাকার ছাত্র, যুবক ও প্রাক্তন খেলোয়াড়বৃন্দ অংশ নেন।

এ সময় বক্তব্য রাখেন ওই এলাকার কৃতি খেলোয়াড় আরব আলী, আশিকুল ইসলাম, মহসিন হোসেনসহ অন্যরা। বক্তারা জানান, সরকারি খাস জমির উপর ঐতিহ্যবাহী এ মাঠটিতে বংশ পরম্পায় খেলাধুলা করে আসছেন তারা। এ মাঠ থেকে প্রাকটিস করে বহু খেলোয়াড় জেলা ও জাতীয় পর্যায়ে বিভিন্ন ইভেন্টে অংশগ্রহণ করেছে। সম্প্রতি মাঠের আশপাশের বেশ কিছু প্রভাবশালী পরিবার মাঠের পাশে দোকান বসিয়ে ও পুকুর কেটে এখানকার খেলাধুলার পরিবেশ নষ্ট করছেন। এতে দিনে দিনে মাঠটি সংকুচিত হয়ে আসছে। অন্যদিকে দীর্ঘদিন মাঠটি সংরক্ষণ না করায় এটি এখন খেলাধুলারও অনুপযোগী হয়ে পড়েছে। তারা দ্রুত মাঠটি দখলমুক্ত  ও সংস্কার করে খেলাধুলার উপযোগী করে দেয়ার দাবি জানান।  

মানববন্ধন শেষে তারা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, সদস্য ও স্থানীয় রাজনৈতি সামাজিক নেতৃবৃন্দসহ অন্তত ২শ ব্যক্তির সাক্ষরিত একটি স্মারকলিপিত অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শাহাদত হোসেন মাসুদ এর কাছে দেয়া হয়।