যুক্তরাষ্ট্রের দন্ত চিকিৎসক শাহিন সুলতানার স্বপ্নজয়ের গল্পে অনুপ্রাণিত শিক্ষার্থীরা

এখন সময়: শনিবার, ২০ এপ্রিল , ২০২৪, ০১:৩৭:০০ পিএম

প্রেসবিজ্ঞপ্তি :মার্কিন যুক্তরাষ্ট্রের টেক্সাসের একজন সফল দন্ত চিকিৎসক শাহিন সুলতানা প্রায় দু’ঘণ্টা ধরে শোনালেন তার সংগ্রাম, অধ্যবসায় আর সাফল্য জয় করার গল্প। মন্ত্রমুগ্ধের মতো সেই গল্প শুনলো শিক্ষার্থীরা। পাশাপাশি স্বপ্ন পূরণের সংগ্রামের জন্য নতুন উদ্যম আর প্রাণশক্তি পেল তারা।

মঙ্গলবার দুপুরে যশোরে আইডিয়া সমাজকল্যাণ সংস্থা’র ব্যতিক্রমী ‘সফল যারা, কেমন তাঁরা’ অনুষ্ঠানের আয়োজন করে। এই আয়োজনের স্বপ্ন পূরণ আর সাফল্যের স্বর্ণশিখরে আরোহনের গল্প শোনান ডা. শাহিন সুলতানা। তিনি টেক্সাস শহরে বিগত ২২ বছর ধরে অন্যতম সফল চিকিৎসক হিসেবে সুনাম অর্জনের পাশাপাশি নানা সমাজকল্যাণমূলক কাজের জন্যও বিশেষভাবে পরিচিত।

আইডিয়া’র সেমিনার কক্ষে অনুষ্ঠিত ‘সফল যারা, কেমন তাঁরা’ অনুষ্ঠানে ডা. শাহিনা সুলতানা বলেন, ‘শেখার কোনো শেষ নেই। একজন নারী প্রবাসী হয়েও সেখানে যোগ্যতা দিয়ে দাঁড়ানোর মাঝে অনেক সীমাবদ্ধতা থাকলেও আমার বিশ্বাস এবং সৃষ্টিকর্তা আমাকে সাহায্য করেছেন প্রতিনিয়ত। সকল শিক্ষার্থীকে আমি জানাতে চাই কখনোই হতাশ হবে না। প্রত্যেকে প¬ান এ, বি, সি-৩ টি লক্ষ্য রাখবে। এরপর সেই লক্ষ্য অর্জনে নিরন্তর পরিশ্রম করে যেতে হবে। সাফল্য নিশ্চই ধরা দেবে। আর মেয়ে শিক্ষার্থীরা, কোনদিন নিজেকে ছেলেদের সাথে তুলনায় পেছনে ভাববে না। তোমার আত্মবিশ্বাসই তোমাকে লক্ষ্যে পৌঁছে দেবেই।’

প্রায় দু’ঘণ্টা ধরে ডা. শাহিন সুলতানা তার উদ্দীপনামূলক বক্তব্য উপস্থাপন করেন। তার বক্তব্যে শিক্ষার্থীরাও উজ্জ্বীবিত ও অনুপ্রাণিত হন। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন আইডিয়া সমাজকল্যাণ সংস্থার প্রতিষ্ঠাতা যশোর মাইকেল মধুসূদন কলেজ’র সহকারী অধ্যাপক হামিদুল হক শাহীন, প্রেসক্লাব যশোরের যুগ্ম সম্পাদক মিলন রহমান, টুনিস্ট এনিমেশন স্টুডিও’র লিড এনিমেটর ও সিইও ওয়াসি চৌধুরী, যশোর মাইকেল মধুসূদন কলেজের প্রভাষক সদরুল আলম কনক, আইডিয়া’র নাবিলা সুলতানা, সোমা খান  প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন মল্লিকা আফরোজ।