কোটচাঁদপুরে স্বাস্থ্য কর্মকর্তার অপসারণের দাবিতে মানববন্ধন

এখন সময়: শনিবার, ২০ এপ্রিল , ২০২৪, ০৫:০১:৪২ এম

কোটচাঁদপুর (ঝিনাইদহ) প্রতিনিধি: কোটচাঁদপুর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আব্দুর রশিদের বিরুদ্ধে হাসপাতাল চত্বরে পুরাতন মসজিদের ভবন গোপনে ওয়াকশন দেয়াসহ নানা অনিয়মের প্রতিবাদে মানববন্ধন হয়েছে। কোটচাঁদপুর উপজেলা সুশীল সমাজের ব্যানারে এ মানববন্ধনে মসজিদের মুসল্লি ও সচেতন এলাকাবাসী এবং হাসপাতাল সংলগ্œ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ মানববন্ধনে অংশনেন।

বুধবার সকাল সাড়ে ১০টার দিকে হাসপাতাল চত্ত্বরে অনুষ্ঠিত এ মানববন্ধনে বক্তব্য রাখেন কোটচাঁদপুর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রিপন মন্ডল, জেলা জাসদের সাধারণ সম্পাদক শামীম আক্তার বাবু, সাংবাদিক কামাল হাওলাদার ও মসজিদের মুসল্লি আব্দুর রশিদ।

বক্তারা বলেন, স্বাস্থ্য কর্মকর্তা আব্দুর রশিদ হাসপাতালের পুরাতন মসজিদ বিক্রি করে দিয়েছেন। মসজিদের ফ্যান, এসি, গ্রীল, দরজা-জানালা, কাঠসহ অন্যান্য সামগ্রীও তার পছন্দের মানুষের কাছে বিক্রি করেছেন। ১০০ শয্যা হাসপাতালের নতুন ভবন নির্মাণে ঠিকাদারদের সাথে একট্রা হয়ে নি¤œমানের কাজ করিয়ে অর্থ সুবিধা গ্রহণ করেছেন। তিনি এ হাসপাতালে যোগদানের পর সিন্ডিকেটের সাথে যোগাযোগ রক্ষা করে ভবন নির্মাণের স্থানে গাছ বিক্রি, একাধিক দ্বিতল ভবন বিক্রি, পুরাতন ভবনের গ্রিল, ফ্যান, সাইট টুল, বেড, চেয়ার, টেবিল ওটি সামগ্রীও ওয়াকশনের নামে নাম মাত্র মূল্যে বিক্রি করেছেন। তিনি সরকারি অ্যাম্বুলেন্সের মেরামত বাবদ বরাদ্দের টাকাও কাজ না করে তুলে নিয়েছেন বলে বক্তারা অভিযোগ করেন। স্বাস্থ্য কর্মকর্তা ওষধ ক্রয় ও রোগীদের খাবারের ট্রেন্ডার নিয়েও দুর্নীতি করছেন বলেও অভিযোগ করেন। তাছাড়া হাসপাতালের চিকিৎসা সেবার মান ও রোগীদের সাথে অসদাচরণ চিকিৎসা না দিয়ে ইচ্ছামত রোগী রেফারের অভিযোগও করা হয়। মানববন্ধন থেকে এ দুর্নীতিবাজ কর্মকর্তার বিরুদ্ধে তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহণের জন্য জোর দাবি জানানো হয়।