৯৯৯ এ কল করে চোরেরা বলে ‘আমরা বিপদে আছি’

এখন সময়: বুধবার, ১৭ এপ্রিল , ২০২৪, ০৫:৩২:১৯ এম

শাকিলা ইসলাম জুঁই, সাতক্ষীরা: ন্যাশনাল ইমার্জেন্সি সার্ভিস-৯৯৯ এ কল দিয়ে চোরেরা বলে ‘আমরা বিপদে আছি, উদ্ধার করেন। এতে গণপিটুনির হাত থেকে রক্ষা পেয়েছে পাঁচ চোর। সাতক্ষীরা সদর উপজেলার পায়রাডাঙ্গা গ্রামে একটি মৎস্যঘেরে চুরি করতে গিয়ে ধরা পড়ে যায় তারা। তখন গণপিটুনি থেকে বাঁচতে ৯৯৯-এ ফোন করে চোরের দলটি। পরে পুলিশের একটি দল তাদেরকে আটক করে। এ ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

আটক পাঁচজন চোর চক্রের সক্রিয় সদস্য বলে জানা গেছে। তারা হলেন, সাতক্ষীরা সদর উপজেলার পায়রাডাঙ্গা গ্রামের সাইফুল ইসলাম, মোস্তাকিন হোসেন, মিজানুর রহমান, হুসাইন বাবু ও শাহারুল ইসলাম।

স্থানীয় ঘের মালিক শরিফুল জানান, সাতক্ষীরার পায়রাডাঙ্গা দক্ষিণ বিলে তাদের পাঁচ বিঘার একটি মৎস্য ঘের রয়েছে। রোববার ভোর রাতে আটক পাঁচজন জাল দিয়ে ঘের থেকে মাছ ধরতে শুরু করে। এ সময় পার্শ্ববর্তী ঘেরে থাকা আব্দুল্লাহ নামে একজন মাছ চুরির দৃশ্য দেখে মোবাইল ফোনে তাকে খবর দেয়। তাৎক্ষণিকভাবে লোকজন নিয়ে তাদের ধরার চেষ্টা করলে  তাদেরকে ধাক্কা দিয়ে পার্শ্ববর্তী একটি ঘরের বারান্দায় আশ্রয় নেয় চোরেরা। পরে ওই চোরের দল ৯৯৯ নম্বরে ফোন করে। কিছুক্ষণের মধ্যেই ঘটনা স্থলে পুলিশ উপস্থিত হয়ে তাদেরকে আটক করে থানায় নিয়ে যায়।

সাতক্ষীরা সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু জেহাদ ফখরুল আলম খান জানান, আটকদের মধ্যে কেউ একজন জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে ফোন করে সাহায্য চেয়েছিলো। কল করে তারা জানিয়েছিলো তারা খুব বিপদে রয়েছে। তাদের উদ্ধার করতে হবে। পরবর্তীতে সাতক্ষীরা সদর থানার পুলিশের একটি দল ঘটনাস্থলে গিয়ে তাদেরকে উদ্ধার করে। ঘেরে মাছ চুরি করতে গিয়ে ধরা পড়ে গণপিটুনির হাত থেকে রক্ষা পেতে তারা ৯৯৯ এ ফোন করে। মাছ চুরির ঘটনায় থানায় মামলা হয়েছে। ওই মামলায় তাদেরকে জেল হাজতে পাঠানো হয়েছে।