কালিগঞ্জ সমাজসেবা কর্মকর্তা মামুন সাময়িক বরখাস্ত

এখন সময়: শুক্রবার, ২৯ মার্চ , ২০২৪, ০২:১৮:২১ পিএম

কালিগঞ্জ (সাতক্ষীরা) প্রতিনিধি : ৩৫শ’ ভাতাভোগীর ভাতার টাকা তাদের মোবাইল নম্বর পরিবর্তন করে অন্য মোবাইল নম্বরে প্রেরণ করার অভিযোগে কালিগঞ্জ উপজেলা সমাজসেবা কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুনকে বরখাস্ত করা হয়েছে। 
গত ৩ নভেম্বর মহামান্য রাষ্ট্রপতির আদেশক্রমে সমাজকল্যাণ মন্ত্রণালয়ে  সচিব  জাহাঙ্গীর আলম এক প্রজ্ঞাপনে এ সাময়িক বরখাস্তের আদেশ প্রদান করা হয়। 
জানা গেছে, উপজেলা সমাজসেবা অফিসার আব্দুল্লাহ আল মামুন কালিগঞ্জে যোগদানের পর থেকে বিভিন্ন ভাতার টাকা অন্য নম্বরে চলে যাওয়ায় ভাতাপ্রাপ্তি থেকে বঞ্চিত হচ্ছিলেন ভাতাভোগীরা। অসহায় ভুক্তভোগীরা অফিসে এসে তাদের সমস্যার বিষয়টি জানালেও কোনো সুরাহা হয়নি। এক পর্যায়ে ভাতা না পেয়ে ভুক্তভোগীরা উপজেলা সমাজসেবা অফিস ঘেরাও করে বিক্ষোভ সমাবেশ করেন। ঘটনাটি বিভিন্ন গণমাধ্যমে প্রকাশ হলে সমাজসেবা অধিদপ্তরের একটি দল তদন্ত করে ঘটনার সত্যতা সম্পর্কে নিশ্চিত হন। সমাজসেবা অফিসের আইডি পাসওয়ার্ড সমাজসেবা কর্মকর্তা আব্দুল্যাহ আল মামুন এর নিয়ন্ত্রণে থাকার নিয়ম থাকলেও আইডি পাসওয়ার্ড তার অফিসের সকল স্টাফের সাথে শেয়ার করেন তিনি। এভাবে পরিকল্পিতভাবে অসহায় দরিদ্র ৩৫০০ ভাতাভোগীর টাকা অন্য নাম্বারে প্রেরণ করা হয়। এই অপকর্মের সমাজসেবা কর্মকর্তার পাশাপাশি তার অফিসের কিছু স্টাফও জড়িত আছে বলে ধারণা করছেন সচেতন মহল।