মানসিক স্বাস্থ্য রিভিউ ও মনিটরিং কমিটি গঠন বিষয়কসভা

এখন সময়: বুধবার, ২৪ এপ্রিল , ২০২৪, ১১:৪৪:১৪ এম

নিজস্ব প্রতিবেদক: যশোরে মানসিক স্বাস্থ্য রিভিউ ও মনিটরিং কমিটি গঠন বিষয়ক আলোচনাসভা হয়েছে। বুধবার কালেক্টরেট সভাকক্ষ অমিত্রাক্ষরে এই সভা অনুষ্ঠিত হয়। ইনোভেশন ফর ওয়েলবিং ফাউন্ডেশন (আই ডাব্লিউএফ) এই সভার আয়োজন করে।

সভায় মানসিক অসুস্থতায় আক্রান্ত ব্যক্তির চিকিৎসার অধিকার, পুনর্বাসন, স্বাস্থ্য, সম্পত্তি, মর্যাদা, শিক্ষা ও অন্যান্য অধিকারের বিষয় নিশ্চিত করা নিয়ে আলোচনা হয়।  এছাড়াও লাইসেন্সবিহীন হাসপাতালে মানসিক অসুস্থতার চিকিৎসা দিলে এক লাখ টাকা জরিমানা। সেখানে চিকিৎসাসেবা কার্যক্রম বন্ধের নির্দেশসহ অন্যান্য বিষয়ে আলোচনা হয় সভায়।

এতে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক হুসাইন শওকত। আই ডাব্লিউএফ’র নির্বাহী পরিচালক মনিরা রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা মুনা আফরিন, প্রেসক্লাব যশোরর যুগ্ম সম্পাদক হাবিবুর রহমান মিলন, উপশহর ডিগ্রি কলেজের প্রাক্তন অধ্যক্ষ শাহীন ইকবাল, জিলা স্কুলের সিনিয়র শিক্ষক জামাল উদ্দীন, অ্যাডভোকেট কামরুন নাহার কনা, এডাব যশোরের সহসভাপতি শাজাহান নান্নু, আই ডাব্লিউএফ’র সদস্য ফটো সাংবাদিক ইমরান হাসান টুটুল প্রমুখ।