হাওয়া ভবনের ময়ূর সিংহাসন ফিরে পেতেই বিএনপির আন্দোলন : ওবায়দুল কাদের

এখন সময়: শুক্রবার, ২৯ মার্চ , ২০২৪, ০৫:৫৩:০০ পিএম

খাইরুল ইসলাম নিরব, ঝিনাইদহ : হাওয়া ভবনের ময়ূর সিংহাসন ফিরে পেতেই বিএনপির আন্দোলন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আরও বলেন, তত্বাবধায়ক সরকার এখন মিউজিয়ামে। বিএনপিকে রাজপথে দেখার ঘোষণা দিয়ে তিনি বলেন, খেলা হবে।

রোববার দুপুরে ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এদেশে যা উন্নয়ন হয়েছে তা আওয়ামী লীগের আমলেই হয়েছে দাবি করে দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেন, বিএনপি একটি ভণ্ড প্রতারকের দল।

রোববার সকাল থেকে ঝিনাইদহের বিভিন্ন উপজেলা, ইউনিয়ন থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে শহরের পানি উন্নয়ন বোর্ড মাঠে হাজির হন আওয়ামী লীগের নেতাকর্মীরা। বেলা ১১ টার দিকে জাতীয় সংগীতের সাথে পতাকা উত্তোলনের মাধ্যমে সমাবেশের আনুষ্ঠানিক উদ্বোধন করেন দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।

জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই এর সভাপতিত্বে বিশাল সমাবেশে বক্তৃতা করেন কেন্দ্রীয় যুগ্ম-সাধারণ সম্পাদক আ.ফ.ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বি. এম মোজাম্মেল হক, কেন্দ্রীয় কমিটির সদস্য আমিরুল আলম মিলন, পারভীন জামান কল্পনা, গ্লোরিয়া সরকার ঝর্না, স্থানীয় সংসদ সদস্য অ্যাডভোকেট শফিকুল আজম খান চঞ্চল, আনোয়ারুল আজীম আনার, তাহজীব আলম সিদ্দিকী সমি। সমাবেশ পরিচালনা করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টু।

সম্মেলনের ২য় পর্বের শুরুতে জেলা কমিটি বিলুপ্ত ঘোষণা করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। পরে জেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে আব্দুল হাই এবং সাধারণ সম্পাদক হিসেবে সাইদুল করিম মিন্টুর নাম ঘোষণা করা হয়। এর আগে ২০১৫ সালের ২৫ মার্চ সম্মেলনের মাধ্যমে বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই এমপি জেলা সভাপতি ও সাইদুল করিম মিন্টু সাধারণ সম্পাদক হন।