বেনাপোল বাজারে মরা গরুর মাংস জব্দ, কসাইকে জেল

এখন সময়: শুক্রবার, ১৯ এপ্রিল , ২০২৪, ০৭:১১:১৭ এম

শেখ কাজিম উদ্দিন, বেনাপোল : বেনাপোল বাজারে মরা গরুর মাংস বিক্রির অভিযোগে আলম কসাই নামে এক যুবককে ১ মাসের জেল দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। রোববার বেলা ১০টার সময় বেনাপোল বাজারে অভিযান চালিয়ে মানিক কসাইকে মরা গরুর মাংসসহ হাতেনাতে আটকপূর্বক থানায় সোপর্দ করেন। পরে মানিক কসাইয়ের আপন ছোট ভাই আলম কসাই নিজ ইচ্ছায় থানায় হাজির হয়ে নিজ অপরাধ ও জেল জরিমানা মেনে নিয়ে ভাইকে মুক্ত করে দেয়ার আবেদন করলে আলম কসাইকে আটকপূর্বক ১ মাসের জেল ও ৫ হাজার টাকা জরিমানা এবং মানিক কসাইকে ৫ হাজার টাকা জরিমানা করে ছেড়ে দেন ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী শার্শা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা ইসলাম।

প্রত্যক্ষদর্শীরা জানান, বেনাপোল বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে শার্শা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফারজানা ইসলাম মানিক কসাইয়ের মাংসের দোকান থেকে আধাপঁচা গরুর মাংশ জব্দসহ তাকে আটক করে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করেন। পরে মানিক কসাইয়ের আপন ছোট ভাই আলম কসাই থানায় হাজির হয়ে নিজের অপরাধ স্বীকার করে। এ সময় তাকে আটক করে মানিক কসাইকে ছেড়ে দেয়া হয়েছে।  পরে, মরা গরুর মাংস জনসাধারণের মাঝে বিক্রির অপরাধে আলম কসাইকে ১ মাসের জেল ও ৫ হাজার টাকা জরিমানা করা হয় এবং মানিক কসাইকে তার দোকানে বিক্রির অভিযোগে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী শার্শা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা ইসলাম বলেন, গোপন সংবাদের ভিত্তিতে বেনাপোল বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ অভিযানের সময় মানিক কসাইয়ের খাটিয়া থেকে অর্ধগলিত মরা গরুর মাংস জব্দ করা হয়। পরে তার ভাই আলম কসাই নিজ অপরাধের কথা স্বীকার করলে তাকে আটক করে ১ মাসের জেল ও ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সাথে মানিক কসাইয়ের খাটিয়ায় এ মাংস পাওয়া যাওয়ায় তাকে ৫ হাজার টাকা জরিমানা করে ছেড়ে দেয়া হয়েছে। এমন ঘটনা বেনাপোল মাংসের বাজারে প্রায়ই ঘটে থাকে বলে তিনি জেনেছেন, এখন থেকে প্রতিনিয়ত অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানিয়েছেন।