মেডিসিন ব্যাংকের ফ্রি মেডিকেল ক্যাম্পে চিকিৎসা পেলেন ৫ শতাধিক মানুষ

এখন সময়: শনিবার, ২০ এপ্রিল , ২০২৪, ০৫:৪২:০৬ এম

নিজস্ব প্রতিবেদক: যশোরের চৌগাছার ধুলিয়ানী ইউনিয়ন পরিষদে দিনব্যাপি ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয় বুধবার। যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের মেডিসিন ব্যাংকের উদ্যোগে এই ক্যাম্পের আয়োজন করা হয়। এ উপলক্ষে ইউনিয়ন পরিষদের হলরুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। চৌগাছা উপজেলার নির্বাহী কর্মকর্তা ইরুফা সুলতানার সভাপতিত্বে ক্যাম্পে আগত রোগীদের উদ্দেশ্যে বক্তব্য দেন ফ্রি মেডিকেল ক্যাম্পের প্রধান অতিথি মেডিসিন ব্যাংকের সচিব ও সাবেক তত্ত্বাবধায়ক ডাক্তার আবুল কালাম আজাদ লিটু। ক্যাম্পে বক্তব্য রাখেন মেডিসিন ব্যাংকের ভাইস চেয়ারম্যান অধ্যক্ষ সুলতান আহমেদ, বিশিষ্ট দন্ত বিশেষজ্ঞ মুক্তিযোদ্ধা ডাঃ ইয়াকুব আলী মোল্লা, ভেনাস অটোসের স্বত্ত্বাধিকারী জহুরুল আলম, দৈনিক গ্রামের কাগজের সম্পাদক মবিনুল ইসলাম মবিন, দৈনিক লোকসমাজের ভারপ্রাপ্ত সম্পাদক আনোয়ারুল কবীর নান্টু, আবুল বাশার সাইফুদ্দৌলা।

এসময় রোগীদের চিকিৎসা সেবা প্রদান করেন দন্ত বিশেষজ্ঞ মুক্তিযোদ্ধা ডাঃ ইয়াকুব আলী মোল্লা, গাইনী বিশেষজ্ঞ ডাঃ সোনিয়া, মেডিসিন বিশেষজ্ঞ জসীম উদ্দিন, শিশু বিশেষজ্ঞ আজম ইকবাল খান, দন্ত বিশেষজ্ঞ ডাঃ সুপ্রিয়া দাস, চক্ষু বিশেষজ্ঞ প্রশান্ত কুমার পোদ্দার।

অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন আব্দুর রাজ্জাক, ইবনে সিনা ট্রাস্ট যশোরের এসিস্ট্যান্ট ম্যানেজার ও জোনাল ইনচার্জ আসিফ নেওয়াজ, করপোরেট মার্কেটিং অফিসার ইসরাইল হোসেন, শরিফুল ইসলাম, সাইদুর রহমান, রায়হান আহমেদ, মাফুজা খানম প্রমূখ। অনুষ্ঠান পরিচালনা করেন মেডিসিন ব্যাংকের সহকারী কর্মকর্তা আবু সাআদ শাওন ও ধুলিয়ানী ইউনিয়নের চেয়ারম্যান এসএম মোমিনুর রহমান।

ক্যাম্পে দন্ত, চক্ষু, গাইনী ও মেডিসিন বিশেষজ্ঞরা সকাল ১০টা থেকে বিকাল ২টা পর্যন্ত রোগী দেখেন। গ্রামের ৫ শতাধিক রোগীকে বিশেষজ্ঞ চিকিৎসকরা চিকিৎসাপত্র এবং ওষুধ বিতরণ করা হয়।

চিকিৎসা নিতে আসা রামভদ্রপুর গ্রামের রোজিনা বেগম (২৫) জানান, এ ধরনের চিকিৎসা ক্যাম্প আগে কখনো দেখিনি। এখানে ডাক্তার দেখিয়ে আমার খুব ভালো লাগছে। কুষ্টিয়া গ্রামের রহমত আলী (৫৫), শাহাজাদপুর গ্রামের নবিরন নেছা (৬২), ধুলিয়ানী গ্রামের কহিনুর বেগম (৩৫) জানালেন, গ্রামের রোগীরা শহরে গিয়ে ডাক্তার দেখাতে পারেন না। শুনছি বড় বড় ডাক্তাররা এখানে এসেছেন। টাকা পয়সা ছাড়া রোগী দেখছেন। তাই কাজকর্ম ফেলে ছুটে চলে এসেছি।

চেয়ারম্যান এসএম মোমিনুর রহমান জানান, গরীব অসহায় রোগীদের জন্য মেডিসিন ব্যাংকের এ ধরনের উদ্যোগ অবশ্যই ভালো। মাঝে মাঝে গ্রাম এলাকায় এ ধরনের চিকিৎসা ক্যাম্প হওয়া দরকার। মেডিসিন ব্যাংক এই ক্যাম্পের আয়োজন করেছেন এবং যেকল ডাক্তার সারাদিন রোগী দেখেছেন তাদেরকে আমি ধন্যবাদ জানাচ্ছি।

এ মেডিকেল ক্যাম্পে চক্ষু চিকিৎসায় সহায়তা করেছে আদ-দ্বীন চক্ষু হাসপাতাল।