পিকআপের কেবিনে সাড়ে ১৬ কেজি সোনা, আটক ২

এখন সময়: শনিবার, ২০ এপ্রিল , ২০২৪, ০২:১৯:১২ পিএম

ইয়ানূর রহমান, শার্শা : যশোরের শার্শার আমড়াখালী বিজিবি চেকপোস্টে একটি পিকআপে তল্লাশি চালিয়ে ১৬ কেজি ৫১০ গ্রাম ওজনের ১১২টি সোনার বার উদ্ধার করা হয়েছে। বুধবার রাত ১০ টার দিকে যশোর-বেনাপোল মহাসড়কের আমড়াখালী চেকপোস্ট থেকে পিকআপের কেবিনে লুকিয়ে রাখা ওই পরিমাণ সোনা উদ্ধার করা হয়। এ সময় দুই সোনা পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

আটককৃতরা হলো, কুমিল্লার দাউদকান্দি উপজেলার মোবারকপুর গ্রামের মনু মিয়ার ছেলে ওমর ফারুক (২৭) ও চাঁদপুরের মতলেব উত্তর থানার উত্তর ইসলামপুর গ্রামের বারেক সরকারের ছেলে ফরহাদ সরকার (৩২)।

বিজিবির যশোর ব্যাটালিয়নের (৪৯ বিজিবি) অধিনায়ক লেফটেনান্ট কর্নেল সৈয়দ মিনহাজ সিদ্দিকী জানান, বেনাপোল সীমান্ত দিয়ে বিপুল পরিমাণ সোনার একটি চালান ভারতে পাচার হবে এমন খবর পেয়ে চেকপোস্টে কর্তব্যরত সুবেদার আলমগীর হোসেনের নেতৃত্বে একটি দল যশোর-বেনাপোলগামী একটি পিকআপ তল্লাশির জন্য থামায়। পিকআপটি তল্লাশি করে কেবিনের বক্সের মধ্যে বিশেষ কায়দায় লুকিয়ে রাখা অবস্থায়  ১১২টি সোনার বারসহ দুইজনকে আটক করে। উদ্ধার হওয়া সোনার বারের  দাম ১৫ কোটি ৬৪ লাখ ৮ হাজার ৫০০ টাকা। আটকদের বিরুদ্ধে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে।