নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটির ১০ম প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপিত

এখন সময়: শনিবার, ২০ এপ্রিল , ২০২৪, ১২:১৩:৪১ এম

খুলনা প্রতিনিধি : আনন্দঘন পরিবেশে খুলনায় প্রতিষ্ঠিত প্রথম পূর্ণাঙ্গ বেসরকারি বিশ্ববিদ্যালয় নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটির ১০ম প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপিত হয়েছে। এ উপলক্ষে আলোচনাসভা ও কেক কাটা হয়। 

প্রধান অতিথি ও বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান এবং খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক প্রশাসনিক ভবনের সামনে বেলুন ও কবুতর উড়িয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানের উদ্বোধন করেন। সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. বজলার রহমান। 

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, সূচনালগ্ন থেকে এ প্রতিষ্ঠানটি দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে উচ্চ শিক্ষা বিস্তারে এক নতুন দিগন্ত উন্মোচন করেছে। এ বিদ্যাপীঠের শিক্ষার্থীরা প্রকৃত শিক্ষায় শিক্ষিত হয়ে দেশ ও জাতির কল্যাণে অবদান রাখছে। পাশাপাশি বিজ্ঞান, তথ্য-প্রযুক্তিভিত্তিক বর্তমান যুগের প্রেক্ষাপটে শিক্ষার্থীরা প্রযুক্তি নির্ভর প্রকৃত শিক্ষা অর্জনের মাধ্যমে দক্ষ জনশক্তিতে পরিণত হয়ে দেশ ও জাতির কল্যাণে আত্মনিয়োগ করবে এবং ডিজিটাল বাংলাদেশ নির্মাণে দায়িত্বশীল ভূমিকা পালন করে প্রতিযোগিতামূলক বিশ্বে এ দেশের ভাবমূর্তি উজ্জ্বল করবে। 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপন কমিটির আহবায়ক ও বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. নওশের আলী মোড়ল, বিজনেস স্ট্যাডিজ ফ্যাকাল্টির ডীন ড. রউফ বিশ্বাস, পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর ড. নাসিম আহমেদ, রেজিস্ট্রার মুহম্মদ শরিফুল ইসলাম। 

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রক্টর ইনজামাম উল হোসাইন, বিভাগীয় প্রধানরা, সহকারী প্রক্টররা, পরিচালক (অর্থ ও হিসাব) জি এম আনিছুর রহমান, ভারপ্রাপ্ত জন সংযোগ কর্মকর্তা মিনা অছিকুর রহমান দোলন ও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারীরা।অনুষ্ঠান পরিচালনা করেন সহকারী প্রক্টর মো. আসাদুজ্জামান।