অর্থোপেডিক বিশেষজ্ঞ জসিমের দাফন সম্পন্ন

এখন সময়: শনিবার, ২০ এপ্রিল , ২০২৪, ০১:৪৪:২৭ পিএম

ফরহাদ খান, নড়াইল  : খুলনা মেডিক্যাল কলেজের সহকারী অধ্যাপক অর্থোপেডিক বিশেষজ্ঞ ডা. আব্দুল কাদের জসিমের (৫৮) দাফন সম্পন্ন হয়েছে। শুক্রবার  জুম্মার নামাজের পর নড়াইল কেন্দ্রীয় ঈদগাহে জানাজা শেষে পৌর কবরস্থানে তাকে দাফন করা হয়। এর আগে গত বৃহস্পতিবার বিকেলে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে লাইফসাপোর্টে থাকা অবস্থায় মৃত্যুবরণ করেন তিনি (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি স্বাধীনতা চিকিৎসা পরিষদ নড়াইল জেলা কমিটির সাধারণ সম্পাদক ছিলেন।  

স্ত্রী, দুই মেয়ে ও এক ছেলেসহ অনেক আত্মীয়-স্বজন রেখে গেছেন তিনি। ডাক্তার জসিমের মুত্যুতে নড়াইলের রাজনৈতিক অঙ্গন, বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশন (বিএমএ), স্বাধীনতা চিকিৎসক পরিষদসহ (স্বাচিপ) সামাজিক ও সাংস্কৃতিক অঙ্গনে শোকের ছায়া নেমে আসে।  

পারিবারিক সূত্রে জানা যায়, গত ৭ নভেম্বর খুলনা মেডিক্যাল কলেজ থেকে প্রাইভেটকারে করে নড়াইলে ফেরার পথে সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হন ডাক্তার আব্দুল কাদের জসিম। তাকে প্রথমে খুলনা সিটি মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেয়া হয়। নড়াইল পৌরসভার কুড়িগ্রাম এলাকার বাসিন্দা আব্দুল কাদের জসিম দীর্ঘদিন নড়াইল জেনারলে হাসপাতালের চিকিৎসক ছিলেন।