কালিগঞ্জে পাক হানাদার মুক্তদিবস পালিত

এখন সময়: বুধবার, ২৪ এপ্রিল , ২০২৪, ০৯:০২:২৬ পিএম

কালিগঞ্জ (সাতক্ষীরা) প্রতিনিধি: পাকিস্তানি হানাদার বাহিনী ও তাদের দোসরদের কবল থেকে কালিগঞ্জ অঞ্চল মুক্ত হয়েছিল ২০ নভেম্বর। ১৯৭১ সালের এ দিনে মহান স্বাধীনতার স্বাদ পেয়েছিল এ এলাকার মানুষ। কালিগঞ্জে মুক্ত দিবস বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হয়।

বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ ও সন্তান কমান্ড কালিগঞ্জ ইউনিটের আয়োজনে রবিবার সকাল ৯ টায় বিজয়স্তম্ভে ও জাতির জনকের ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন সাতক্ষীরা-৪ আসনের এমপি এসএম জগলুল হায়দার, কালিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও মুক্তিযোদ্ধা সংসদের প্রশাসক রহিমা সুলতানা বুশরা, থানার অফিসার ইনচার্জ (ওসি) হালিমুর রহমান বাবু, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কালিগঞ্জ ইউনিটের সাবেক ডেপুটি কমান্ডার ও মথুরেশপুর ইউপি চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আব্দুল হাকিম, বীরমুক্তিযোদ্ধাবৃন্দ, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড এর সাধারণ সম্পাদক ইউপি সদস্য এসএম গোলাম ফারুকসহ সন্তান কমান্ডের নেতৃবৃন্দ।

পরবর্তীতে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স চত্ত্বরে জাতীয় সঙ্গীত পরিবেশনের মধ্য দিয়ে জাতীয় পতাকা ও সাংগঠনিক পতাকা উত্তোলন করা হয়।

সকাল ১০ টায় একটি র‌্যালি মুক্তিযোদ্ধা কমপ্লেক্স চত্ত্বর থেকে বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এরপর শহীদ সোহরাওয়ার্দী পার্কে গ্রামবাংলার ঐতিহ্যবাহী লাঠিখেলা, দুপুরে প্রীতিভোজ এবং সন্ধ্যায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।