খলিষাখালিতে ভূমিহীন নামধারীদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন

এখন সময়: মঙ্গলবার, ২৩ এপ্রিল , ২০২৪, ০৬:৪৯:৫২ পিএম

সাতক্ষীরা প্রতিনিধি : সাতক্ষীরার খলিষাখালিতে ভূমিহীন নামধারী সন্ত্রাসীদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন হয়েছে। শুক্রবার দেবহাটা উপজেলার পারুলিয়া বাজারে এই মানববন্ধন হয়। মানবন্ধন থেকে জমিদখল, সন্ত্রাসী কর্মকাণ্ড, মাদক ব্যবসা, ডাকাতি, চাঁদাবাজির ঘটনার প্রতিবাদ ও এসবের সাথে জড়িতদের গ্রেফতারের দাবি জানানো হয়। খলিশাখালির জমির মালিক ও দেবহাটা উপজেলার শান্তিকামী জনগণের ব্যানারে এই মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

মানবন্ধনে বক্তব্য রাখেন, নোয়াপাড়া ইউপি চেয়ারম্যান আলমগীর হোসেন, ভ‚মিহীনদের নেতা ওহাব আলী, দেবহাটা উপজেলা যুবলীগ সভাপতি মিন্নুর রহমান, সাবেক চেয়ারম্যান সাইফুল ইসলাম, জমির মালিক ইকবাল মাসুদ, কাজী সুরুজ আলী, আব্দুল আজিজ প্রমুখ।

বক্তারা বলেন, গত বছরের ১০ সেপ্টেম্বর ভোররাতে নোড়ারচকে ভূমিহীন নামধারী সন্ত্রাসী ইসমাইল, আকরাম ডাকাত, কালু ডাকাত, গফুর মাস্তানের নেতৃত্বে সন্ত্রাসীরা গুলি ও বোমাবর্ষণ করে খলিশাখালির তিন’শ রেকর্ডীয় মালিকের ১৩২০ বিঘা জমি দখল করে মৎস্যঘের লুট করে নেয়। এরপর থেকে ওই জনপদ সন্ত্রাসীদের অভয়ারণ্যে পরিণত হয়। দেশের বিভিন্ন অঞ্চলের দাগী অপরাধীদের আঁখড়া হিসেবে গড়ে ওঠে। সম্প্রতি  আইনশৃঙ্খলা বাহিনীর অভিযানে সন্ত্রাসী ইসমাইল বাহিনীর লোকজন ও কালু  ডাকাত অস্ত্রসহ গ্রেফতার হয়। এ ঘটনার পর সন্ত্রাসী ইসমাইলসহ তার সহযোগীরা আত্মগোপন করে বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছে।